Type to search

নড়াইলে শিক্ষার্থীদের আয়োজনে প্রানবন্ত বই উৎসব

নড়াইল

নড়াইলে শিক্ষার্থীদের আয়োজনে প্রানবন্ত বই উৎসব

নড়াইল প্রতিনিধি
নড়াইল সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণীর ছাত্রীদের উদ্যোগে অনুষ্ঠিত হলো প্রাণবন্ত বই উৎসব। ছাত্রীদের হাতে লেখা দুটি বই এবং মুক্তিযুদ্ধ, ইতিহাস, গল্প, উপন্যাস, কবিতা সহ বিভিন্ন লেখকের বই নিয়ে অন্যরকম এই বই উৎসব অনুষ্ঠিত হয়। এই উৎসবকে ঘিরে শিক্ষার্থীদের মাঝে ছিলো অন্যরকম আনন্দ-উদ্দীপনা।
দুপুরে বিদ্যালয়ের ৭ম শ্রেণীর শুকতারা শাখার আয়োজনে বিদ্যালয়ের দ্বিতীয় তলায় বই উৎসবের আয়োজন করা হয়। কেক কাটা, ছাত্রীদের লেখা ‘বিচিত্রা’ ও ‘ইচ্ছেকথা’ দুটি বইয়ের মোড়ক উন্মোচন, বই প্রদর্শন, বই সম্পর্কিত বিভিন্ন উক্তি প্রদর্শন করা হয়।
কেক কেটে ও ছাত্রীদের হাতে লেখা বই দুটির মোড়ক উন্মোচনের মধ্যদিয়ে বই মেলার উদ্বোধন করেন প্রধান অতিথি নড়াইল সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ হায়দার আলী।
সিনিয়র শিক্ষক এস.এম.মাসুদুর রহমানের সভাপতিত্বে বক্তব্য দেন বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক ফিরোজ কিবরিয়া, সিনিয়র শিক্ষক শেখ হাফিজুর রহমান, সুলতানা বেগম, ড.মোহাম্মদ আশরাফ আলী জাফরী, কামরুন নাহার, সহকারী শিক্ষক মোসাঃ হামিদা খানম, মোঃ নূর-এ-আলম জাহিদ, তৌফিক হাসান, লতা সরকার, রুহুল কদ্দুস কনক প্রমুখ।
বক্তারা বলেন, ‘জীবনের তিনটি জিনিস প্রয়োজন, তাহলো- বই, বই আর বই। একটি ভালো বই জাতির বিবেক এবং সম্পদ। তথ্য প্রযুক্তির ভারে যখন বিশ্ব কাঁপছে, তেমনিভাবে বইকে বাঁচিয়ে রাখতে হবে আত্মার জন্য। বই ছাড়া একটি ঘর আত্মা ছাড়া একটি দেহের মতো। আত্মাকে বাঁচানোর জন্য বইয়ের ভূমিকা অপরিসীম। জ্ঞান ভান্ডারকে সমৃদ্ধ করতে আমাদের জীবনে বইয়ের গুরুত্ব অপরিসীম।’ বক্তারা আকাশ সংস্কৃতি, ফেসবুক, ইন্টারনেটের এই যুগে অকারনে সময় নষ্ট না করে বেশি বেশি করে সবাইকে বই পড়ার আহবান জানান।
৭ম শ্রেণীর ছাত্রী নাজিফা জান্নাত, সায়মা, তাহসীনা ইসলাম তানিশা, পুষ্পিতা গোস্বামী, সিনহা আলম সারা, ফাতেমা সুলতানা মিমি, মাহিয়া ইসলাম মাহি, সামিয়া, এশা, তরী, ছোয়া, জাহ্রা, রূপন্তী, সুমাইয়া, শ্রেষ্ঠা সহ শ্রেণীর সকল ছাত্রীদের সহযোগিতায় প্রাণবন্তভাবে শেষ হয় এই বই মেলা ।