Type to search

নড়াইলে যৌন ও প্রজনন স্বাস্থ্য এবং অধিকার রক্ষায় আরএইচস্টেপ প্রকল্পের অবহিতকরন সভা অনুষ্ঠিত

নড়াইল

নড়াইলে যৌন ও প্রজনন স্বাস্থ্য এবং অধিকার রক্ষায় আরএইচস্টেপ প্রকল্পের অবহিতকরন সভা অনুষ্ঠিত

নড়াইল প্রতিনিধি
নড়াইলে যৌন ও প্রজনন স্বাস্থ্য এবং অধিকার রক্ষায় আর এইচ স্টেপ প্রকল্পের অবহিতকরন সভা অনুষ্ঠিত হয়েছে।
১৯ জুলাই বুধবার সকাল ১০ টায় নড়াইল জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আর এই চস্টেপ এর আয়োজনে ”অধিকার এখানে এখনি ২” প্রকল্পের কার্যক্রম অবহিতকরন সভা অনুষ্ঠিত হয়।


সভায় আরএইচস্টেপ এর কনসালটেন্ট মাসুদুল হক এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলার সিভিল সার্জন ডা: সাজেদা বেগম,নড়াইল সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা: মো: আব্দুল গফ্ফার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ফকরুল হাসান, এছাড়াও জেলার সংশ্লিষ্ট ৬ টি সরকারি দপ্তরের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাগণ জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক এ কে এম সেলিম ভূইয়া, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক মৌসুমী রানী মজুমদার, যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক সঞ্চিত কুমার দাস, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া ইসলাম, জেলা শিক্ষা অফিসার মো: হায়দার আলী, জেলা সমাজ সেবার সহাকারী পরিচালক শেখ খলিল আল রশিদ উপস্থিত ছিলেন।
এছাড়াও সভায় উপস্থিত ছিলেন আর এইচ স্টেপ এর প্রকল্পকর্মকর্তারা এবং কেন্দ্রীয় ও স্থানীয় কর্মকর্তাবৃন্দ।
বাংলাদেশের মোট জনসংখ্যার ৪৫ ভাগের বেশি জনগোষ্ঠী ১০ থেকে ৩৫ বছরের মধ্যে যা আমাদের যুব সমাজের অন্তর্ভুক্ত এবং ২০২২ সালের জনশুমারী রিপোর্ট অনুযায়ী জনসংখ্যা বৃদ্ধির হার ১.২২%। যুব সমাজ এবং তাদের যৌন ও প্রজনন স্বাস্থ্য অধিকার রক্ষার্থে ”অধিকার এখানে এখনি ২” প্রকল্পের কার্যক্রম পরিচালিত হচ্ছে বাংলাদেশে। যেখানে আরএইচস্টেপ সহ কাজ করছে নারীপক্ষ, অবয়ব, নাগরিক উদ্যোগ, ঋতু, ওয়াই পি এফ এবং ব্র্যাক। নড়াইলে যুব সমাজের যৌন ও প্রজনন স্বাস্থ্য এবং অধিকার রক্ষায় স্থানীয় কমিউনিটি, স্কুল ও সরকারি-বেসরকারি পক্ষেও সমন্বয়ে কাজ করবে আরএইচস্টেপ। সভায় উপস্থিত জেলার সংশ্লিষ্ট সরকারি দপ্তরের কর্মকর্তাগণ প্রকল্পের কর্ম পরিকল্পনা, কর্ম এলাকা ও সুবিধাভোগী নির্বাচনে সময়োপযোগী মতামত প্রকাশ করেন এবং প্রকল্প বাস্তবায়নে সার্বিক সহায়তা প্রদানের আশ্বাস দেন।
অনুষ্ঠান শেষে প্রধান অতিথি জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী সমাপনি বক্তব্যে বলেন, যে আরএইচস্টেপ এর এই প্রকল্পের লক্ষ ও উদেশ্য সময়োপযোগী এই কাজের সাথে সকলের সার্বিক সযোগিতা থাকবে। তিনি সব ধরনের সহযোগিতার আশাবাদ ব্যক্ত করেন এবং উক্ত আলোচনা অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন ।