Type to search

নড়াইলে আইন শৃংখলা বিষয়ক মত বিনিময় সভায় খুলনা রেঞ্জ ডিআইজি মঈনুল হক

নড়াইল

নড়াইলে আইন শৃংখলা বিষয়ক মত বিনিময় সভায় খুলনা রেঞ্জ ডিআইজি মঈনুল হক

উজ্জ্বল রায়, জেলা প্রতিনিধি নড়াইল থেকে :
নড়াইলে আইন শৃংখলা বিষয়ক মত বিনিময় সভায় বক্তব্য রাখছেন ডিআইজি মঈনুল হক।
নড়াইলে আইন শৃংখলা বিষয়ক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার জেলা পুলিশের আয়োজনে পুলিশ লাইনে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন পুলিশ সুপার মোসাঃ সাদিরা খাতুন। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন পুলিশের খুলনা রেঞ্জ ডিআইজি মঈনুল হক বিপিএম (বার), পিপিএম। উজ্জ্বল রায়, জেলা প্রতিনিধি নড়াইল থেকে জানান, ডিআইজি মঈনুল হক প্রধান অতিথির বক্তব্যে বলেন, নড়াইল জেলা ছোট হলেও ঐতিহ্যবাহী জেলা। এই জেলায় অনেক বিখ্যাত ব্যক্তিদের সমাবেশ। মাননীয় প্রধানমন্ত্রীর কল্যাণে পদ্মা সেতু হওয়ার পর নড়াইল এখন একটি তাৎপর্যপূর্ণ জেলা ও উন্নয়নের গেটওয়েতে পরিণত হয়েছে।
এখন নড়াইলে মিল কারখানা স্থাপিত হবে, আইটি পার্ক করা হচ্ছে। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আইনশৃঙ্খলা পরিস্থিতি বজায় রাখতে হবে। এই কাজ বাংলাদেশ পুলিশ বাহিনী করছে। আর আনসার বাহিনীর তৃণমূল পর্যায়ের সদস্যগণ ও গ্রাম পুলিশ আমাদের সহযোগিতা করে যাচ্ছে। তিনি বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে স্বাধীনতার জন্য ৩০ লক্ষ মানুষ প্রাণ দিয়েছেন। তাদের রক্তের ঋণ শোধ করতে হবে। যাদের অবদানে আমাদের ভিত্তি রচিত হয়েছে, তাদের প্রতি সকলের কৃতজ্ঞ থাকা উচিত। মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে উন্নয়নের ধারাবাহিকতা যাতে ঠিক থাকে, কোন রকম অরাজকতা যাতে সৃষ্টি না হয়, সাম্প্রদায়িক সম্প্রীতি যাতে বজায় থাকে, ভবিষ্যৎ প্রজন্ম যাতে সমৃদ্ধ হয়, আইনশৃঙ্খলা পরিস্থিতির যাতে কোন অবনতি না ঘটে, সেজন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাথে সকলকে সম্মিলিতভাবে কাজ করতে হবে।
তিনি আরও বলেন, স্মার্ট বাংলাদেশ গঠনে মাননীয় প্রধানমন্ত্রীর ভিশন-২০৪১ এর বাস্তবায়নের লক্ষ্যে সকলকে সম্মিলিতভাবে কাজ করতে হবে। ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বাংলাদেশ পুলিশ কাজ করে যাচ্ছে। তিনি বলেন, ইউনিয়ন পরিষদ সদস্য, জনপ্রতিনিধি ও অভিভাবকরাই যথেষ্ট। আপনাদের সহযোগিতায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সর্বদা প্রস্তুত রয়েছে। এ সময় তিনি সন্ত্রাস, জঙ্গিবাদ, সাইবার ক্রাইম, বাল্যবিবাহ, ইভটিজিং, মিডিয়া প্রোপাগান্ডাসহ বিভিন্ন সামাজিক অপরাধ রোধে পুলিশ, আনসার, মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, সুশীল সমাজ, সাংবাদিকসহ সকলকে একসাথে কাজ করার আহবান করেন।
আইনশৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান নিজাম উদ্দিন খাঁন নিলু, নড়াইল পৌর মেয়র আঞ্জুমান আরা, বিশিষ্ট সমাজ সেবক ও মাননীয় সংসদ সদস্য  মাশরাফি বিন মোর্ত্তজা, জেলা আনসার কমান্ড্যান্ট বিকাশ চন্দ্র দাস, যুব উন্নয়ন অধিদপ্তরের উপ পরিচালক সঞ্জিত কুমার দাশ, জেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি ও আব্দুল হাই ডিগ্রি সিটি কলেজের অধ্যক্ষ মনিরুজ্জামান মল্লিক, জেলা কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক এবং চেম্বার অব কমার্সের সভাপতি হাসানুজ্জামান, লোহাগড়া উপজেলার চেয়ারম্যান আব্দুল হান্নান রুনু, কালিয়া উপজেলার চেয়ারম্যান কৃষ্ণপদ ঘোষ,অতিরক্ত পুলিশ সুপার মোঃ রিয়াজুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার তারেক আল মেহেদী, অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) দোলোন মিয়াসহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ, প্রতিটি ইউনিয়নের আনসার কমান্ডারগণ, আনসার সহকারী কমান্ডারগণ, ইউনিয়ন ভিডিপি দলনেতা ও দলনেত্রীগণ, সুশীল সমাজের প্রতিনিধি।