Type to search

নড়াইলে অতিথি পাখি শিকার বন্ধে শপথ করালেন ওসি

নড়াইল

নড়াইলে অতিথি পাখি শিকার বন্ধে শপথ করালেন ওসি

 

নড়াইল প্রতিনিধি
নড়াইলে অতিথি পাখি শিকার বন্ধে শপথ করালেন স্থানীয় নড়াগাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা । নড়াগাতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মুস্তাফিজুর রহমান বলেন, পাখি মহান আল্লাহ তায়ালার অপূর্ব সৃষ্টি। হাজার মাইল পাড়ি দিয়ে বিভিন্ন দেশ থেকে এসব পাখিরা আমাদের দেশে আসে। তারা আমাদের মেহমান। তাদের নিরাপদে থাকার ব্যবস্থা করা আমাদের দায়িত্ব। দেশের জীববৈচিত্র্য ও পরিবেশের ভারসাম্য রক্ষাসহ প্রকৃতির সৌন্দর্য বর্ধনে বড় ধরনের অবদান রাখা পাখিদের রক্ষায় সকলকে কাজ করতে হবে। এ সময় তিনি সকলকে পাখি শিকার না করার আহ্বান জানান এবং পাখি শিকারের শাস্তি সম্পর্কে অবহিত করেন।
‘পাখি সুরক্ষায় স্থানীয় সচেতনতা সৃষ্টি’ শীর্ষক একটি সেমিনার অনুষ্ঠিত হয়েছে নড়াইলের নড়াগাতীতে। এতে উপস্থিত সকলকে অতিথি পাখি শিকার না করতে শপথ বাক্য পাঠ করান নড়াগাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মুস্তাফিজুর রহমান।
বিকেলে নড়াগাতী থানার অন্তর্গত পানিপাড়ায় রিসোর্ট গলফ ক্লাবে এ সেমিনার অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন রিসোর্টের ব্যবস্থাপনা পরিচালক ইরফান আহমেদ।

ইরফান আহমেদ বলেন, পাখি আমাদের প্রকৃতিরই একটি অংশ। অনেকেই বুঝে কিংবা না বুঝে এই পাখি শিকার করছে৷ অরুনিমা রিসোর্ট গলফ ক্লাব শুধু আমাদের প্রতিষ্ঠান না। এটা আপনাদের সকলের। তাই পাখি শিকার বন্ধে সমন্বিত পদক্ষেপ প্রয়োজন।