Type to search

নড়াইলের প্রখ্যাত জারিশিল্পী সাইফুল ইসলাম সাবু’র ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ

নড়াইল

নড়াইলের প্রখ্যাত জারিশিল্পী সাইফুল ইসলাম সাবু’র ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ

বাবলুর রহমান, দক্ষিণ নড়াইল প্রতিনিধি :

ভারত-বাংলার সমপ্রিয়, বিটিভি-বেতারের জনপ্রিয় জারী ও বাউল শিল্পী সাইফুল ইসলাম সাবু’র ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ ৯ এপ্রিল। ২০১৫ সালে দৈনিক নওয়াপাড়ায় যাকে নিয়ে ‘জারি শিল্পী সাবুর দু’টি বাল্বই বিকল : সহায়তা কামনা’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়েছিল সেই সবার প্রিয় সাইফুল ইসলাম সাবু ২০১৬ সালের ৯ এপ্রিল সবাইকে ফাকি দিয়ে চলে গেছেন না ফেরার দেশে। আজ এ মহৎ শিল্পীর ৬ষ্ঠ মৃত্যু বার্ষিকী। ২০১৬ সালের এই দিন ভোরে শ্বাসকষ্ট দেখা দিলে তাকে দ্রুত অভয়নগর স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে পথিমধ্যে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

শিল্পী সাবুর ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে প্রতি বছর শিল্পীর নিজ বাসগৃহে বিশেষ দোয়া ও স্মৃতি চারণের আয়োজন করেছে সাইফুল স্মৃতি সংসদ, নড়াইল। এছাড়াও সিংগাড়ী আঞ্চলিক গণগ্রন্থাগার ও ভৈরব সংস্কৃতি কেন্দ্রসহ ভৈরব উত্তর জনপদের বিভিন্ন সমাজিক সাংস্কৃতিক সংগঠন প্রায়ত শিল্পীর স্মরণসভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করে থাকে।

শিল্পী সাইফুল ইসলাম সাবু খুলনা বেতার, বাংলাদেশ টেলিভিশনসহ দেশ বিদেশের বিভিন্ন বেসরকারী টিভি চ্যানেলে নিয়মিত গান করতেন। তার জনপ্রিয়তা বাংলাদেশ ছাপিয়ে ভারতেও অসামান্য জনপ্রিয়তা লাভ করে। তিনি একাধারে একাধারে বাংলাদেশ বেতার খুলনার গীতিকার, বাউল শিল্পী ও জারি শিল্পী হিসেবে অসংখ্য গান পরিবেশন করেন।