Type to search

নড়াইলের পারকৃষ্ণপুর গ্রাম থেকে সেই চুরি হওয়া নবজাতক উদ্ধার

নড়াইল

নড়াইলের পারকৃষ্ণপুর গ্রাম থেকে সেই চুরি হওয়া নবজাতক উদ্ধার

উজ্জ্বল রায়, জেলা প্রতিনিধি নড়াইল থেকে:
নড়াইলের পারকৃষ্ণপুর গ্রাম থেকে উদ্ধার সেই চুরি হওয়া নবজাতক ২৪ দিন পর। খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল গেট থেকে চুরি যাওয়া নবজাতকটিকে ২৪দিন পর পুলিশ উদ্ধার করেছে পুলিশ। উজ্জ্বল রায়, জেলা প্রতিনিধি নড়াইল থেকে জানান রাতে নড়াইল জেলার কালিয়া পারকৃষ্ণপুর গ্রামের এক নি:সন্তান দম্পতির কাছ থেকে নবজাতকটিকে উদ্ধার করা হয়।
নবজাতকটি কিনেছেন এমন দাবি করা লালন মোল্লা ও রানু খানম নামের ওই দম্পতিকেও থানায় আনা হয়েছে। শিশুটিকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ওসিসিতে ভর্তি করা হয়েছে। খুলনা নগরীর সোনাডাঙ্গা থানা পুলিশ বিষয়টি নিশ্চিত করেছে। তবে হাসপাতাল থেকে নবজাতককে চুরি করে নিয়ে যাওয়া অজ্ঞাতনামা নারীকে গ্রেপ্তার করা হয়
গত ২৪ জানুয়ারি খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালের নিচের প্রধান গেট থেকে নবজাতক চুরির ঘটনা ঘটে। নবজাতকের মা রানিমা বেগম জানায়, মঙ্গলবার সকাল ১০টার দিকে তারা হাসপাতালে ভর্তি হয়। দুপুরের দিকে তিনি সুস্থ ছেলে শিশুর জন্ম দেন। বিকেল পাঁচটার দিকে হাসপাতাল থেকে রিলিজ দেওয়া হয়। তারা ছাড়পত্র নিয়ে খুমেক হাসপাতালের সামনের গেটে আসেন।
এ সময় নবজাতকের বাবা তোরাব আলি ও আত্মীয়-স্বজন অ্যাম্বুলেন্স ভাড়া করা নিয়ে কথা বলছিলেন। অতিরিক্ত ভাড়া চাওয়া নিয়ে অ্যাম্বুলেন্স চালক ও রোগীর আত্মীয় স্বজনের মধ্যে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে তা হাতাহাতি পর্যন্ত পৌঁছায়। নবজাতকটি ছিলো তার খালার কোলে।
হাতাহাতি ঠেকাতে সে কোলে থাকা নবজাতককে পাশের এক নারীর কাছে দেয়। পরে পরিস্থিতি শান্ত হলে শিশুটিকে নিতে গিয়ে দেখে ওই নারী সেখানে নেই। মুহূর্তের মধ্যে পুরো হাসপাতালে শোরগোল পড়ে যায়। খবর পেয়ে তাৎক্ষণিকভাবে পুলিশ উপস্থিত হয় সেখানে। এ ঘটনায় থানায় মামলা হয়।
সোনাডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মমতাজুল হক জানান, শিশুটি চুরি হওয়ার পর অভিযুক্তদের গ্রেপ্তার করতে অভিযান অব্যাহত রাখে। তথ্য প্রযুক্তির সহায়তায় তারা নড়াইল থেকে নবজাতকটিকে উদ্ধার করে। যার বয়সের সঙ্গে চুরি যাওয়া শিশুটির বয়সের মিল রয়েছে। তবুও শিশুটির ডিএনএ পরীক্ষা করে পরিচয় নিশ্চিত হওযা যাবে। নবজাতক যারা কিনেছেন তাঁরা দাবি করেছেন ঢাকা থেকে শিশুটিকে কেনা হয়েছে। তাদের কথার সত্যতাও যাচাই করা হচ্ছে।
অপরদিকে শিশুর বাবা তুরাব আলী জানান, তিনি তার আত্মীয় সজনদের মাধ্যমে জানতে পারেন বৃহস্পতিবার রাতে নড়াইল জেলার কালিয়া পারকৃষ্ণপুর গ্রামে এক নিসন্তান দম্পতির ঘরে একটি নবজাতক রয়েছে। তারা গিয়ে নবজাতক চিনতে পারেন।  নবজাতকটি ১ লাখ ৮০ হাজার টাকায় ওই দম্পতি কিনেছেন বলেও জানিয়েছে তুরাব আলীর কাছে।
নবজাতকের মামা মো. মোস্তফা বলেন, ভাগ্নেকে পেয়ে তারা খুশি। এখন দ্রুত ডিএনএ টেস্টে করে তাঁদের কাছে হস্তান্তরের দাবি জানান তিনি।