Type to search

জিয়াউর রহমানের মরনোত্তর বিচার দাবি করেন।। কেন্দ্রীয় যুবলীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও নড়াইল জেলা আওয়ামী লীগের সদস্য কাজী সরোয়ার হোসেন

জাতীয় নড়াইল রাজনীতি

জিয়াউর রহমানের মরনোত্তর বিচার দাবি করেন।। কেন্দ্রীয় যুবলীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও নড়াইল জেলা আওয়ামী লীগের সদস্য কাজী সরোয়ার হোসেন

 

নড়াইল প্রতিনিধি
নড়াইলের নড়াগাতীতে স্বাধীনতার মহান স্থপতি, জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৪৮তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা, দোয়া মাহফিল ও গণভোজের আয়োজন করা হয়।
বুধবার (৩০ আগষ্ট) বিকালে নড়াগাতী থানার অর্ন্তগত ৬টি ইউনিয়ন আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের উদ্যোগে কাঁচারীবাড়ী মাঠ প্রাঙ্গনে এ কর্মসূচির আয়োজন করা হয়।
শোক দিবসের আলোচনা সভায় বাঐশোনা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মন্টু মোল্যার সভাপতিত্বে বক্তব্য দেন প্রধান অতিথি ও শোক সভা আয়োজনের প্রধান উদ্যোক্তা কেন্দ্রীয় যুবলীগের আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক, নড়াইল জেলা আওয়ামীলীগের সদস্য কাজী সরোয়ার হোসেন, কালিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও কালিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান কৃষ্ণপদ ঘোষ, নড়াগাতী থানা আওয়ামীলীগের সাবেক সভাপতি হাজী মফিজুল হক, কেন্দ্রীয় যুবলীগ নেতা নাদিম মাহমুদ, নড়াগাতি থানা আওয়ামীলীগ সহ সভাপতি আলাউদ্দীন চৌধুরী ও খান আজাদুর রহমান, জনাম হাসনাত এ চৌধুরী, যুগ্ম সাধারন সম্পাদক, নড়াগাতি থানা আওয়ামীলীগ, জেলা পরিষদ নির্বাচিত কাউন্সিলর, খান শাহিন সাজ্জাত পলাশ, জয়নগর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক, জয়নাল মোল্লা, পাচগ্রাম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, মো সাইফুল ইসলাম, বাঐসোনা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, মোঃ চুন্নু শেখ, পহরডাঙ্গা ইউনিয়ন চেয়ারম্যান, মল্লিক মাহমুদুল ইসলাম, কালিয়া উপজেলা শ্রমিকলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা তারা মিয়া, কালিয়া উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি, মোঃ জামান হোসেন জন, নড়াগাতি থানা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি, খান জিয়াউর রহমান, নড়াগাতি থানা যুবলীগের সাধারন সম্পাদক কিসমত চৌধুরী, কালিয়া পৌর ছাত্রলীগের সাধারন সম্পাদক, প্রশান্ত কুমার দাশ, পহরডাঙ্গা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোল্যা মকিত, যুগ্ম সাধারণ সম্পাদক মনিরুজ্জামান চৌধুরী, সাবেক ছাত্রনেতা রাসেল মোল্লা সহ বিভিন্ন জনপ্রতিনিধি।


বক্তব্যে প্রধান অতিথি কাজী সরোয়ার হোসেন জিয়াউর রহমানের মরণোত্তর বিচার দাবি করে বলেন, ১৯৭৫ সালের ১৫ আগষ্ট যারা বর্বরোচিত হত্যকান্ড ঘটিয়েছিলো, তাদের মধ্যে যাদের ফাঁসির রায় এখনো কার্যকর হয়নি ,তাদের অবিলম্বে দেশে ফিরিয়ে এনে এ রায় কার্যকর করা এবং স্বেরাচারি জিয়াউর রহমান নিজের ক্ষমতার অপব্যাবহার করে জোর করে ক্ষমতায় এসেছিলেন, সেই ১৫ আগষ্টের ষড়যন্ত্র কারী স্বৈরাচারি জিয়াউর রহমানের মরোনোত্তর বিচারসহ একুশে আগষ্ঠ এর হামলাকারিদের দ্রুত বিচারের দাবি জানান।।
তাদের অনুসারীরা এখনও দেশে অরাজকতা তৈরি করার চেষ্টা করছে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে নানা ধরণের ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে।
আলোচনা সভা শেষে ১৫ আগষ্ট বঙ্গবন্ধুসহ শাহাদতবরণকারীদের আত্মার শান্তি কামনায় দোয়া মাহফিল ও পরে গণভোজ অনুষ্ঠিত হয়।
কর্মসূচিতে নড়াগাতী থানার ৬টি ইউনিয়নের আওয়ামীলীগ সহ অঙ্গসংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মীরা প্রচন্ড গরমকে উপেক্ষা করে উপস্থিত হন।