Type to search

নৃত্য শিল্পী রফিকুল দেশ সেরা হয়ে নড়াইলের মুখ উজ্জ্বল করলেন

লাইফস্টাইল

নৃত্য শিল্পী রফিকুল দেশ সেরা হয়ে নড়াইলের মুখ উজ্জ্বল করলেন

নড়াইল প্রতিনিধি

নড়াইলের মূর্ছনা সংগীত নিকতনের নৃত্য বিভাগের শিক্ষক নৃত্য শিল্পী রফিকুল দেশ সেরা হয়ে নড়াইলের মুখ উজ্জ্বল করলেন। তিনি এবার আন্ত কলেজ ক্রীড়া,সংস্কৃতি ও বিতর্ক প্রতিযোগিতা-২০২৩ এ সাধারণ নৃত্যে স্বর্ণ পদক পেয়েছেন। তিনি সারা দেশের জাতীয় বিশ্ববিদ্যালয়র ২৪ হাজার ৯৩৮জন অংশগ্রহনকারীর মধ্যে চ্যাম্পিয়ন হয়েছেন।
মঙ্গলবার (১৯ ডিসম্বর) গাজীপুর জাতীয় বিশ্ববিদ্যালয় হলরুমে চূড়ান্ত প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন অর্থনীতিবিদ ও সাবেক পরিকল্পনা মন্ত্রী শামসুল আলম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. মসিউর রহমান। মূখ্য আলোচক ছিলেন বঙ্গবন্ধু চয়ার ও জাতীয় বিশ্ববিদ্যালয়র সাবেক ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. হারুণ অর রশিদ । স্বাগত বক্তব্য দেন জাতীয় বিশ্ববিদ্যালয়র প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. নিজাম উদ্দিন আহম্মেদ। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর আব্দুস সালাম হাওলাদার, নৃত্য পরিচালক মো. গোলাম রসুল জিতু প্রমুখ।
এর আগে রফিকুল ২০২১ সাল মুজিববর্ষ আন্ত কলেজ সংস্কৃতি প্রতিযোগিতায় নৃত্যে রানার্সআপ, ২০২২ সালে বাংলাদেশ নৃত্য সংস্কৃতি পুরস্কার প্রতিযোগিতায় সাধারণ ও লোক নৃত্য চ্যাম্পিয়ন এবং একই সালে জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২২ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হন।
রফিকুল ইসলাম এ বছর নড়াইল সরকারি ভিক্টারিয়া কলেজ থেকে একাউটিং বিভাগ থেকে অনার্স সম্পন করেছেন। তার এই সাফল্যে মূর্ছনা সংগীত নিকতনের সভাপতি, সাধারণ সম্পাদক,সদস্য এবং শিক্ষকবৃন্দ অভিনন্দন জানিয়েছেন।