Type to search

নাফ নদী পাড়ি দিয়ে মিয়ানমার থেকে টেকনাফের পাহাড়ে দুই বন্য হাতি

অন্যান্য

নাফ নদী পাড়ি দিয়ে মিয়ানমার থেকে টেকনাফের পাহাড়ে দুই বন্য হাতি

অপরাজেয়বাংলা ডেক্স: নাফ নদী পাড়ি দিয়ে কক্সবাজারের টেকনাফের বনাঞ্চলে আশ্রয় নিয়েছে দুইটি বন্যহাতি। গতকাল শনিবার (২৬ জুন) বিকালে হাতি দুইটি বাংলাদেশে চলে আসে।

পাঁচ ঘণ্টা পর সন্ধ্যার দিকে হাতি দুইটি উদ্ধার করে পাহাড়ের ভেতরে ঢুকিয়ে দেয় এলিপ্যান্ট রেসপন্স টিমের সদস্যরা। এই টিমের নেতৃত্ব দিয়েছেন দক্ষিণ বন বিভাগের টেকনাফের রেঞ্জ কর্মকর্তা সৈয়দ আশিক আহমেদ, সহকারী বন সংরক্ষক শহিদুল ইসলাম হাওলাদার ও মো. মনিরুজ্জামান ও বন পাহারাদাররা।

স্থানীয়দের ধারণা, খাদ্যের অভাবে মিয়ানমার থেকে নাফ নদ পাড়ি দিয়ে টেকনাফ পৌরসভার জালিয়াপাড়া সংলগ্ন এলাকায় চলে আসে হাতি দুইটি। পরে বনে ঢোকার চেষ্টা করলে মানুষ চিৎকার দেয়। মানুষের চিৎকারে নাফ নদীর প্যারাবনে ছোটাছুটি করছিল হাতি দুইটি। 

এ বিষয়ে জেলা দক্ষিণ বন বিভাগের টেকনাফের রেঞ্জ কর্মকর্তা সৈয়দ আশিক আহমেদ বলেন, বিকাল থেকে টেকনাফ সীমান্তের নাফ নদীর প্যারাবনে দুইটি মা হাতি ছোটাছুটি করছিল। পাঁচ ঘণ্টা পর সন্ধ্যায় উদ্ধার করে হাতি দুইটিকে পাহাড়ের ভেতরে দিয়ে আসা হয়। এর আগে গত বছর আগস্ট মাসে মিয়ানমার থেকে নাফ নদী পার হয়ে আরও একটি হাতি এসেছিল।

স্থানীয় ইউপি সদস্য মো. এনাম বলেন, বিকালে মিয়ানমার থেকে নাফ নদী পাড়ি দিয়ে বাংলাদেশে এসেছে দুইটি মা হাতি। প্যারাবনের ঢোকার সময় মানুষের তাড়া খেয়ে হাতি দুইটি পালিয়ে যায়। পরে পৌরসভার জালিয়া পাড়া এক নম্বর স্লুইস গেইট থেকে হাতি দুইটি উদ্ধারের খবর শুনেছি।সূত্র, বিডি-প্রতিদিন