Type to search

নাটোর পৌরসভার তেবাড়িয়া এলাকায় জলাবদ্ধতা, পানিবন্দি ৫০ পরিবার

অভয়নগর

নাটোর পৌরসভার তেবাড়িয়া এলাকায় জলাবদ্ধতা, পানিবন্দি ৫০ পরিবার

নাটোর প্রতিনিধি: নাটোর পৌরসভার অন্তর্গত শহরতলীর তেবাড়িয়া পালপাড়া এলাকায় দীর্ঘদিন ধরেই প্রায় ৫০ টি পরিবার জলাবদ্ধতার সমস্যায় ভুগছে। অবহেলিত এ এলাকায় দীর্ঘ চার বছরেও হয়নি কোনো উন্নয়ন এমনটাই অভিযোগ স্থানীয়দের। পৌরসভার আট নম্বর ওয়ার্ডের অন্তর্গত এই এলাকাটি অনেকটাই নিচু। ফলে একটুখানি বৃষ্টিতেই জলাবদ্ধতা তৈরি হয়, পানিবন্দি হয়ে পড়েন এ অঞ্চলের বসবাস কারীরা। পানি নিষ্কাশনের জন্য নেই কোনো ব্যবস্থা ফলে দুর্ভোগে রয়েছেন এখানকার ৫০ টি পরিবারের মানুষেরা।
স্থানীয়রা অভিযোগ করেন, পৌর কর্তৃপক্ষের কাছে বারবার ধর্ণা দিয়েও কোনো কাজ হয়নি। বারবার শুধু মিলছে আশ্বাস। এদিকে স্থানীয় অনেকেই জানান নতুন নতুন বাড়ি করার সময় জায়গা না ছাড়ার কারণে পানি নিষ্কাশনের ব্যবস্থা বন্ধ হয়ে গেছে ফলে বেড়েছে দুর্ভোগ।
এ বিষয়ে ওই ওয়ার্ডের কাউন্সিলর এনামুর রহমান চিনু জানান, আমরা ওই এলাকার জলাবদ্ধতা নিরসনের জন্য ইতিমধ্যেই উদ্যোগ গ্রহণ করেছি। প্রাথমিকভাবে আমরা শ্রমিক এর মাধ্যমে কোন রকমে পানি যাতে বের করা যায় সে ব্যবস্থা করছি। আর স্থায়ী সমাধানের জন্য দ্রুত ওই এলাকায় একটি গভীর ড্রেন নির্মান করা প্রয়োজন। এবং সেটিকে নারদ নদের সঙ্গে সংযুক্ত করতে পারলে জলাবদ্ধতা স্থায়ী সমাধান হবে।
এ বিষয়ে পৌর মেয়র উমা চৌধুরী জানান, আমরা পৌর এলাকার সকল স্থানেই জলাবদ্ধতা নিরসনে কাজ করছি। দ্রুতই এ ব্যাপারে ওই এলাকায় স্থায়ী জলাবদ্ধতা নিরসনে ব্যবস্থা গ্রহণ করা হবে।

Tags: