Type to search

নড়াইল জেলা বিশেষ শাখা বার্ষিক পরিদর্শন ও জেন্ডার রেসপন্সিভ পুলিশিং বিষয়ক আলোচনা সভায় স্পেশাল ব্রাঞ্চের ডিআইজি আমেনা বেগম

নড়াইল

নড়াইল জেলা বিশেষ শাখা বার্ষিক পরিদর্শন ও জেন্ডার রেসপন্সিভ পুলিশিং বিষয়ক আলোচনা সভায় স্পেশাল ব্রাঞ্চের ডিআইজি আমেনা বেগম

উজ্জ্বল রায়, জেলা প্রতিনিধি নড়াইল থেকে
নড়াইল জেলা বিশেষ শাখা (ডিএসবি) বার্ষিক পরিদর্শন করেন আমেনা বেগম, বিপিএম, ডিআইজি, স্পেশাল ব্রাঞ্চ, বাংলাদেশ পুলিশ মহোদয়। সম্মানিত ডিআইজিকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানান নড়াইল জেলার  পুলিশ সুপার মোসাঃ সাদিরা খাতুন। অতঃপর জেলা পুলিশের একটি চৌকস টিম ডিআইজি মহোদয়কে সালাম প্রদর্শন করেন। উজ্জ্বল রায়, জেলা প্রতিনিধি নড়াইল থেকে জানান, (২৫ এপ্রিল বুধবার)  সালাম গ্রহণ শেষে তিনি নড়াইল জেলা বিশেষ শাখার বিভিন্ন দাপ্তরিক কার্যক্রম ও রেজিস্টার সমূহ পর্যবেক্ষণ করেন এবং অগ্রিম তথ্য সংগ্রহ ও নজরদারির (surveillance) মাধ্যমে অপরাধ নিয়ন্ত্রণসহ বিভিন্ন বিষয়ে অফিসার ও ওয়াচারদের প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করেন। এ সময় নড়াইল জেলা বিশেষ শাখা (ডিএসবি) ও জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
অতঃপর তিনি অপরাহ্নে পুলিশ লাইনস্ ড্রিলশডে নারী পুলিশ সদস্যদের পেশাদারিত্বের পূর্ণবিকাশ, কর্মদক্ষতা বৃদ্ধি, স্বাস্থ্যসেবার মান উন্নয়ন ও নারীবান্ধব কর্মপরিবেশ গড়ার লক্ষ্যে নড়াইল জেলার সুযোগ্য পুলিশ সুপার জনাব মোসাঃ সাদিরা খাতুন মহোদয়ের সভাপতিত্বে “জেন্ডার রেসপন্সিভ পুলিশিং” বিষয়ক আলোচনা সভায় অংশগ্রহণ করেন। উক্ত আলোচনা সভায়  প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি বলেন, “জেন্ডার বৈষম্য হ্রাসে নারী ও পুরুষের চিন্তা-ভাবনার পরিবর্তন আনতে হবে। পারিবারিক এবং অনাকাঙ্ক্ষিত যৌন হয়রানি প্রতিরোধে নারীদের সাহসী  ভূমিকা পালন করতে হবে। পুলিশিং-এ নারী পুলিশ সদস্যদের প্রতিনিধিত্ব ও অপরাধ নিয়ন্ত্রণে যেকোন চ্যালেঞ্জ মোকাবেলায় করণীয় সম্পর্কে তিনি দিক-নির্দেশনা প্রদান করেন। এছাড়া তিনি জেন্ডার সমতা অর্জন ও স্মার্ট পুলিশিং-এর মাধ্যমে এসডিজি’র লক্ষ্য অর্জনে সকলকে একসাথে কাজ করার আহ্বান জানান।
নড়াইল জেলা পুলিশ সুপার সম্মানিত ডিআইজি আমেনা বেগম, বিপিএম, স্পেশাল ব্রাঞ্চ, বাংলাদেশ পুলিশ ও সভাপতি, বিপিডব্লিউএনকে বাংলাদেশ নারী পুলিশ সদস্যদের আইকন ও অন্যতম অগ্রদূত হিসেবে উল্লেখ করেন। তিনি বিপিডব্লিউএন এর সভাপতি মহোদয়ের দিক-নির্দেশনা এবং মাননীয় আইজিপি নেতৃত্বে সততা, নিষ্ঠা ও কর্মদক্ষতার  মাধ্যমে স্মার্ট পুলিশিং ব্যবস্থা বিনির্মাণে কাজ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।
আলোচনা সভায় মোঃ রিয়াজুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ), তারেক আল মেহেদী, অতিরিক্ত পুলিশ সুপার(ক্রাইম অ্যান্ড অপস্) মোঃ দোলন মিয়া, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল), সকল থানার অফিসার ইনচার্জগণ, ডিআইও, টিআই, বিপিডব্লিউএন, নড়াইল ফোকাল পয়েন্ট অফিসার, বিভিন্ন থানায় নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী ডেস্কে কর্মরত নারী অফিসারগণ, নড়াইল জেলায় কর্মরত অন্যান্য নারী পুলিশ সদস্যগণ উপস্থিত ছিলেন।
অত:পর ডিআইজি সুলতান সংগ্রহশালা পরিদর্শন করেন এবং পরিদর্শন বইতে মন্তব্য লিখে স্বাক্ষর করেন।