Type to search

নড়াইলে পদমর্যাদা ভিত্তিক দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ কোর্সের শুভ উদ্বোধন করেন এসপি সাদিরা খাতুন

নড়াইল

নড়াইলে পদমর্যাদা ভিত্তিক দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ কোর্সের শুভ উদ্বোধন করেন এসপি সাদিরা খাতুন

 

উজ্জ্বল রায়, জেলা প্রতিনিধি নড়াইল থেকে

নড়াইলে পদমর্যাদা ভিত্তিক দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ কোর্সের শুভ উদ্বোধন করেন এসপি সাদিরা খাতুন। মাননীয় প্রধানমন্ত্রীর উদ্যোগে প্রজাতন্ত্রে নিয়োজিত সকল সরকারি কর্মচারীদের প্রশিক্ষণ গ্রহণ বাধ্যতামূলক। এরই ধারাবাহিকতায় পুলিশ সদস্যদের দক্ষতা উন্নয়নের লক্ষ্যে প্রশিক্ষণ কর্মসূচি চলমান রেখেছে বাংলাদেশ পুলিশ। এ লক্ষ্যে নড়াইলে নায়েক ও কনস্টেবল পদের পুলিশ সদস্যদের ‘পদমর্যাদা ভিত্তিক দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ’ কোর্সের উদ্বোধন করা হয়েছে। উজ্জ্বল রায়, জেলা প্রতিনিধি নড়াইল থেকে জানান, শনিবার (২৬ আগস্ট) সকাল সময় নড়াইল পুলিশ লাইনস্ ড্রিলসেডে পদমর্যাদা ভিত্তিক সপ্তাহব্যাপী এ প্রশিক্ষণ কর্মসূচির ১২তম ব্যাচের প্রশিক্ষণের শুভ উদ্বোধন ঘোষণা করেন মোসাঃ সাদিরা খাতুন, পুলিশ সুপার, নড়াইল।
পুলিশ সুপার কনস্টেবলদের দায়িত্ব ও কর্তব্য এবং পুলিশ সদস্যদের নাগরিক সনদ সম্পর্কে নিজেই প্রশিক্ষণ প্রদান করেন। তিনি বলেন, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে স্মার্ট পুলিশিং প্রতিষ্ঠায় কাজ করছে বাংলাদেশ পুলিশ। স্বাধীনতা পরবর্তী দেশের অভ্যন্তরীণ আইন-শৃঙ্খলা রক্ষায় প্রধান ভূমিকা পালন করে আসছে বাংলাদেশ পুলিশ। ১৯৭১ সালের ২৫ শে মার্চ কালো রাতে দেশকে মেধাশূন্য ও পঙ্গু করার লক্ষ্যে হানাদার বাহিনী রাজারবাগ পুলিশ লাইনস্, পিলখানা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে একযোগে আক্রমণ করে। আমাদের অগ্রজরা দেশের সার্বভৌমত্ব রক্ষায় হানাদার বাহিনীর আক্রমণের বিরুদ্ধে প্রথম প্রতিরোধ গড়ে তুলেছিল। আমরা বাংলাদেশ পুলিশের গর্বিত সদস্য। আমরা স্বাধীনতা পুরস্কারপ্রাপ্ত পুলিশ। বাংলাদেশ পুলিশের ঐকান্তিক প্রচেষ্টায় আমরা আমাদের আত্মত্যাগের স্বীকৃতি পেয়েছি। তিনি আরো বলেন, প্রশিক্ষণ কর্মসূচির উদ্দেশ্য হচ্ছে পুলিশ সদস্যদের আরো বেশি যোগ্য, দক্ষ, সাহসী ও আত্মবিশ্বাসী করে গড়ে তোলা এবং তাদের জ্ঞান ও দৃষ্টিভঙ্গির উন্নতি ঘটিয়ে পুলিশিং সেবার মান বৃদ্ধি করা। প্রশিক্ষণ প্রশিক্ষণার্থীর জ্ঞান, দক্ষতা ও আচরণ পরিবর্তন করে। প্রশিক্ষণ মানুষকে আত্মবিশ্বাসী ও বিনয়ী হতে শেখায়। আমাদের প্রতিটি কাজ দেখে মানুষ শিখবে। বাংলাদেশ পুলিশের ভাবমূর্তি উজ্জ্বল করতে সকলকে সম্মিলিতভাবে কাজ করতে হবে। তিনি পুলিশ সদস্যদের যথাযথভাবে প্রশিক্ষণ গ্রহণের মাধ্যমে পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালনের জন্য গুরুত্বপূর্ণ নির্দেশনা প্রদান করেন। এ সময় তিনি প্রশিক্ষণার্থীদের মাঝে ট্রেনিং সামগ্রী তুলে দেন।
উক্ত অনুষ্ঠানে তারেক আল মেহেদী, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) ও ফোকাল পয়েন্ট কর্মকর্তা, নড়াইলসহ জেলা পুলিশের বিভিন্ন পদমর্যাদার সংশ্লিষ্ট পুলিশ সদস্যরা, প্রশিক্ষকরা ও প্রশিক্ষণার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। উজ্জ্বল রায়, জেলা প্রতিনিধি নড়াইল থেকে।