Type to search

নড়াইলের কালিয়ায় মুক্তিযোদ্ধাদের হয়রানির অভিযোগ

নড়াইল

নড়াইলের কালিয়ায় মুক্তিযোদ্ধাদের হয়রানির অভিযোগ

 

নড়াইল প্রতিনিধি

সদ্য গেজেটভুক্ত মুক্তিযোদ্ধাদের সম্মানী ভাতার আবেদনের ফাইল সোনালী ব্যাংক কালিয়া শাখার ম্যানেজার মোঃ শহিদুল ইসলামের আটকে রেখে হয়রানিসহ তাদের কাছে খরচের টাকা দাবির অভিযোগ পাওয়া গেছে। ওই ঘটনায় মৃত মুক্তিযোদ্ধা এস এম ওয়ালিউর রহমানের স্বজন মোঃ কবিরুল ইসলাম ও মুক্তিযোদ্ধা মাকলুকার চৌধুরী সোনালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকসহ উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগের বিবরণে জানা যায়, সদ্য গেজেটভুক্ত মৃত মুক্তিযোদ্ধা এস এম ওয়ালিউর রহমানের ওয়ারিশরাসহ অন্যরা নিয়ম অনুযায়ী সম্মানী ভাতা পাওয়ার জন্য প্রায় দেড় মাস আগে এই ব্যাংক ম্যানেজার মোঃ শহিদুল ইসলামের কাছে আবেদন জমা দেন। অভিযোগকারিরা গত ২৮ নভেম্বর এবং তার আগে একাধিকবার ওয়ালিউর রহমানের ভাতার আবেদনের কি অবস্থা জানতে ব্যাংক ম্যানেজারের নিকট গেলে তিনি তাঁর এক সহকর্মীর সঙ্গে যোগাযোগ করতে বলেন। ওই সহকর্মী তাদের নিকট খরচ বাবদ ২০,০০০/- (বিশ হাজার টাকা) দাবি করেছেন বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে।
মুক্তিযোদ্ধা মাকলুকার চৌধুরী অভিযোগ দায়েরের সত্যতা স্বীকার করে বলেন, ম্যানেজার শহিদুল ইসলাম কালিয়ায় যোগদানের পর থেকে খেয়াল খুশির রাজত্ব কায়েম করেছেন। তিনি কাজের নামে টাকা হাতিয়ে নেয়ার চেষ্টাসহ দেশের শ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধা ও সাধারণ গ্রাহকদের সঙ্গে অসদাচরণ করেন।

সোনালী ব্যাংক কালিয়া শাখার ম্যানেজার মোঃ শহিদুল ইসলাম অভিযোগ অস্বীকার করে বলেন, প্রক্রিয়া শেষ করে আবেদন গুলো পাঠাতে কিছুটা বিলম্ব হয়েছে। তবে ইতোমধ্যেই ওইসব মুক্তিযোদ্ধাদের ভাতার আবেদন সংশ্লিষ্ট মন্ত্রনালয়ে পাঠানো হয়েছে। আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করা হয়েছে।