Type to search

নওয়াপাড়া নৌবন্দরে আরো ২৩টি অবৈধ ঘাট উচ্ছেদ করা হলো

অভয়নগর

নওয়াপাড়া নৌবন্দরে আরো ২৩টি অবৈধ ঘাট উচ্ছেদ করা হলো

কামরুল ইসলাম, অভয়নগর:
নওয়াপাড়া নৌবন্দরে অবৈধ ঘাট উচ্ছেদ অভিযানের দ্বিতীয় দিনে ২৩টি স্থাপনা উচ্ছেদ করা হলো। বৃহস্পতিবার সকাল থেকে রাত ৮ টা পর্যন্ত উচ্ছেদ অভিযান চলে।
অবৈধ তালিকায় থাকা ৬০টি ঘাট উচ্ছদ অভিযান শরু হয় বুধবার সকাল থেকে। প্রথম দিনে নওয়াপাড়া ও তালতলা এলাকায় অবস্থিত ৯টি ঘাট উচ্ছেদ করা হয়। এনিয়ে ভৈরব নদে উড়ে উঠা অবৈধ ৩২টি ঘাট উচ্ছেদ করা হয়।
নওয়াপাড়া নৌ বন্দর কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে দ্বিতীয় দিনে উচ্ছেদ হওয়া ২৩টি ঘাটের তালিকায় রয়েছে মশরহাটি এলাকায় অবস্থিত এ রহমান পরশের দুইটি ঘাট,সরকার ট্রের্ডাসের ঘাট, জয়েন্ট ট্রেডিং কর্পোরেশনের ঘাট, বিশ^াস ঘাট এক, দুই, তিন ও চার নং নামে চারটি ঘাট, মুন ট্রের্ডাস, ফজলু এন্টারপ্রাইজ এর দুইটি ঘাট,হাসিব ফারাজী ও বাঘা সাহেবের দুইটি ঘাট।
অভ্যান্তরিণ নৌ কর্তৃপক্ষের পরিচালনায় উচ্ছেদ অভিযানে অংশগ্রহণ করেন নওয়াপাড়া নদী বন্দরের উপ-পরিচালক মাসুদ পারভেজ, বিআইডবøুউটিএ’র নির্বাহী ম্যজিস্ট্রেট শোভন রাংসা, থানা পুলিশ , স্থানীয় নৌ পুলিশ সহ অনেকে। এর আগে বুধবার উচ্ছেদ হরা হয় তালতলা এলাকায় অবস্থিত ‘ সরকার ট্রের্ডাস , তালতলা স্টোন, এস এ এন্টার প্রাইজ, চাকলাদার স্টোন,নওয়াপাড়া এলাকার ব্রাইট ঘাট এক . ব্রাইট ঘাট দুই,অধিকারী ট্রের্ডাস, শংকরপাশা এলাকার রফিক গাজী ও জলিল গাজীর ঘাট।’
নওয়াপাড়া নৌবন্দরের উপ পরিচালক মোহা. মাসুদ পারভেজ বলেন, উচ্ছেদ অভিযান নির্বিঘেœ চলছে। অভিযান আগামী কাল চলবে কী না তা পরে জানানো হবে। এ পর্যন্ত ৩২ টি অবৈধ ঘাট উচ্ছেদ করা হলো।