Type to search

নওয়াপাড়ার চুরিপট্টির ফুটপাত অবশেষে দখলমুক্ত হলো

অভয়নগর

নওয়াপাড়ার চুরিপট্টির ফুটপাত অবশেষে দখলমুক্ত হলো

অভয়নগর প্রতিনিধি
নওয়াপাড়া বাজারের ব্যস্ততম জুতা,কাপড় ও চুরি পট্টির গলির ফুটপাত অবশেষে দখলমুক্ত হলো। সোমবার নওয়াপাড়া পৌরসভা কর্তৃপক্ষ ভ্রাম্যমাণ আদালত বসিয়ে উচ্ছেদ অভিযান চালায়। এতে শতধিক স্থাপনা ভেঙ্গে গুড়িয়ে দেওয়া হয়। চলাচলের বিঘœ ঘটায় স্থানীয়রা ওইসব স্থাপনা উচ্ছেদের দাবি করে আসছিলো।
নওয়াপাড়া পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) থান্দার কামরু জ্জামান এ উচ্ছেদ অভিযান পরিচালনা করেন।সকাল থেকে দুপুর পর্যন্ত নওয়াপাড়া কাপড়পট্টি, চুরি পট্টি, সোনাপট্টি, সুপারী পট্টি সড়কের ফুটপাত দখলমুক্ত করা হয়। এসময় ফুটপাতের উপর নির্মিত টিনের সেড, পাকা সিঁড়ি, সাইনবোর্ড, অস্থায়ী দোকানসহ বিভিন্ন স্থাপনা ভেঙ্গে গুড়িয়ে দেওয়া হয়।
অভিযান চলাকালে উপস্থিত ছিলেন, নওয়াপাড়া বাজার কমিটির সভাপতি জাহাঙ্গীর আলম, কমিটির নেতা আব্দুল গনি মোড়ল সহ অনেকে। অভিযান পরিচালক থান্দার কামরুজ্জামান বলেন, বাজারের ব্যবসায়িরা দীর্ঘদিন ধরে তাদেও স্থায়ী দোকানের সামনে ফুটপাত দখল করে জনসাধারণের চলাচলের বিঘœ সৃষ্টি কওে আসছিলো। তাছাড়া বাজারে কোথাও অগ্নিকান্ডের দুর্ঘটনা ঘটলে ফায়ার সার্ভিসের গাড়ি ঢোকার কোন পথ ছিলো না। যে কারনে ওই সব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।