Type to search

ঢাকায় পেশাজীবি অধিকার পরিষদের কেন্দ্রীয় কমিটি ঘোষণা  আহবায়ক জাফর :  নিজাম সদস্য সচিব 

অন্যান্য

ঢাকায় পেশাজীবি অধিকার পরিষদের কেন্দ্রীয় কমিটি ঘোষণা  আহবায়ক জাফর :  নিজাম সদস্য সচিব 

স্টাফ রিপোর্টার : ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে অনুষ্ঠিত বাংলাদেশ পেশাজীবি অধিকার পরিষদের কেন্দ্রীয় আহবায়ক কমিটি গঠন ও রাজনৈতিক সংকট উত্তরণে পেশাজীবিদের ভূমিকা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
৪ আগস্ট শনিবার সকালে পবিত্র কুরআন তিলাওয়াত ও আলোচনা সভার সভাপতি গণ বিশ্ববিদ্যালয়ের প্রভাষক মোঃহাবিবুল্লাহ্ বেলালী’র শুভেচ্ছা বক্তব্যের মধ্য দিয়ে শুরু হয় অনুষ্ঠান।
সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন বিন ইয়ামিন মোল্লা, সভাপতি  ছাত্র অধিকার পরিষদ, এ্যাডভোকেট খাদেমুল ইসলাম, আফজাল হোসেন, সমন্নয়ক পেশাজীবী, মোঃআতাউল্লাহ (আহবায়ক, যুব অধিকার পরিষদ), জনাব সোহেল চৌধুরী,ছোট জমিদার (প্রকাশক,ছোট জমিদার) প্রমুখ।
‘রাজনৈতিক সংকটের উত্তরণে পেশাজীবিদের ভূমিকা ‘ শীর্ষক আলোচনা সভায় সাবেক ডাকসু ভিপি নুরুল হক নূর বলেন, ভদ্র মার্জিত ও সৎ মানুষ রাজনীতিতে না এলে শুধু ক্ষমতার পালাবদলের মাধ্যমে রাজনৈতিক দুর্বৃত্তায়ন দূর হবে না।
তিনি আরও বলেন, রাজনীতি এখন অর্বাচীন দুর্নীতিবাজ দুর্বৃত্তদের হাতে। যার ফলে সৎ ভদ্র মার্জিত লোকেরা রাজনীতি থেকে দূরে সরে যাচ্ছেন।
সমাজের ব্যক্তিত্ব সম্পন্ন মানুষদের যদি আমরা রাজনীতিতে জায়গা দিতে না পারি তবে এ দেশের কোনো পরিবর্তন হবে না, সাধারণ মানুষের ভাগ্যেরও পরিবর্তন আসবে না।
সভায় আরও বক্তব্য রাখেন ডাঃ জাফরুল্লাহ চৌধুরী (ট্রাস্টি, গন-স্বাস্থ্য কেন্দ্র) ড. আসিফ নজরুল (চেয়ারম্যান, আইন অনুষদ,ঢাবি), অধ্যাপক লতিফ মাসুম (সাবেক ভিসি,পটুয়াখালী বিপ্রবি), নাসির উদ্দিন আহমেদ (সাবেক চেয়ারম্যান, ইংরেজি বিভাগ,জবি), তৌহিদ আলম (অর্থনীতিবিদ), ফারুক হাসান (সাবেক যুগ্ন আহবায়ক, ছাত্র অধিকার পরিষদ), রাশেদ খান (সাবেক আহবায়ক, ছাত্র অধিকার পরিষদ) ব্যারিস্টার শিহাব উদ্দিন, হাসনাত কাইয়ুম, নবাবজাদা আলী আব্বাসউদ্দৌলা(নবাব সিরাজউদ্দৌলার বংশধর) জনাব ইলিয়াস খান (সেক্রেটারি, জাতীয় প্রেসক্লাব)
আলোচনা সভা শেষে বাংলাদেশ পেশাজীবি অধিকার পরিষদের কেন্দ্রীয় কমিটির নাম ঘোষণা করা হয়। ডেন্টিস্ট জাফর মাহমুদকে আহ্বায়ক ও মু. নিজাম উদ্দিকে সদস্য সচিব করে ৫৩ সদস্যের কমিটি গঠিত হয়। সমাপনী বক্তব্য রাখেন প্রভাষক হাবিবুল্লাহ বেলালী।