Type to search

ঢাকার ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুল প্রিন্সিপাল ‘সেরা অধ্যক্ষ’ পদকে ভূষিত 

শিক্ষা

ঢাকার ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুল প্রিন্সিপাল ‘সেরা অধ্যক্ষ’ পদকে ভূষিত 

স্টাফ রিপোর্টার 
ঢাকার ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুলের প্রিন্সিপাল প্রফেসর ডক্টর মোঃ মাহমুদুল হাছান এক অনন্য গৌরব গাঁথা ‘সেরা অধ্যক্ষ’ পদক লাভ করেছেন।
১৮ সেপ্টেম্বর ২০২১ তারিখে ঢাকার ঐতিহ্যবাহী ভিন্নমাত্রা মিডিয়া ভিশন কর্তৃপক্ষ তাকে এ পদক সম্মাননায় ভূষিত করেন। ডক্টর মোঃ মাহমুদুল হাছান দেশের শিক্ষার আলো ছড়াতে শিক্ষার উন্নয়নকল্পে নানাবিধ সৃষ্টিশীল কর্মকান্ড করে থাকেন। বিশেষ করে করোনা প্যান্ডেমিকের কারনে শিক্ষার যে অচলাবস্থা তৈরি হয়েছিল তা নিরসনে তার গৃহিত পদক্ষেপসমূহ সর্বমহলে আরো বেশি সমাদৃত হয়েছে। এ প্যান্ডেমিকের মধ্যে তার প্রকাশিত ‘অনলাইনে শিক্ষার কৌশল’ বইটি ছাত্র-ছাত্রী, শিক্ষক-শিক্ষিকা ও অভিভাবকের কাছে বেশ প্রশংসিত হয়েছে।
 শিল্প-সাহিত্য, কৃষ্টি-কালচার ও সমাজ বিনির্মানে তার অবদান অনস্বিকার্য। তিনি একাধারে একজন শিক্ষক প্রশিক্ষক, মোটিভেটর, শিক্ষাবীদ, গ্রন্থকার এবং  ইংরেজি ও বাংলা জাতীয় দৈনিকের নিয়মিত কলাম লেখক। ডিজিটাল শিক্ষার সম্প্রসারণ ও শিক্ষার্থী ও শিক্ষকদেরকে এ করোনা কালে শিক্ষার প্রতি আগ্রহী করে তুলতে তিনি অনলাইনে পাঠদান অব্যাহত রাখতে নানামূখী পদক্ষেপ গ্রহন করেন।
তার এ মহৎ কাজের প্রতি সম্মান প্রদর্শন করতে ভিন্নমাত্রা মিডিয়া ভিশন গত ১৮ সেপ্টেম্বর ২০২১ তারিখে উত্তরার সিক্রেট কুইজিন পার্টি সেন্টারে এক বর্ণাঢ্য গুণীজন সংবর্ধনা আয়োজনের মধ্য দিয়ে ‘সেরা অধ্যক্ষ’ পদক তার হাতে তুলে দেন।
 অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তথ্য ও সংস্কৃতি বিষয়ক সাবেক মন্ত্রী জনাব দিদার বখত ও মিডিয়া ভিশনের সম্মানিত ব্যবস্থাপনা পরিচালক মোঃ মাসুম বিল্লাহ ও দেশের বিভিন্ন স্থান থেকে আগত অনেক গুনীজন ।  পদক প্রাপ্তির পর প্রফেসর ডক্টর মোঃ মাহমুদুল হাছান উপস্থিত সকলের উদ্দেশ্যে এ দেশের শিক্ষা ব্যবস্থার উন্নয়নে কাজ করার অভিপ্রায় ব্যক্ত করে মিডিয়া ভিশন কর্তৃপক্ষকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।