Type to search

ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে যাওয়ায় নড়াইলে সচেতনতাসমূলক ক্যাম্পেইন

নড়াইল

ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে যাওয়ায় নড়াইলে সচেতনতাসমূলক ক্যাম্পেইন

নড়াইল প্রতিনিধি
ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে যাওয়ায় নড়াইলে ডেঙ্গু সচেতনতাসমূলক ক্যাম্পেইন হয়েছে। ১০জুলাই মঙ্গলবার সকাল ১০ টায় জেলা স্বাস্থ্য বিভাগ ও নড়াইল পৌরসভা এর যৌথ আয়োজনে নড়াইল প্রেসক্লাবের সামনে এ কার্যক্রমের উদ্বোধন করেন প্রধান অতিথি জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী। এ উপলক্ষ্যে ডেঙ্গু সচেতনতামূলক র‌্যালী, লিফলেট বিতরণ, সংক্ষিপ্ত সভা ও ফোগার মেশিনের মাধ্যমে ডেঙ্গু মশা নিধনের জন্য ঔষধ স্প্রে করা হয়।
উদ্বোধন কালে বক্তারা বলেন, ডেঙ্গু একটি ভাইরাস জনিত রোগ, খুলনা বিভাগের মধ্যে নড়াইল জেলায় ডেঙ্গু আক্রান্তের সংখ্যা বেশি, গত ১০ দিনে ২৮ রোগী ডেঙ্গু আক্রান্ত হয়েছে। সবাইকে এ বিষয়ে সচেতন হতে হবে, এ বিষয়ে কোন অবহেলা করা যাবে না, জ্বর হলে আধুনিক নড়াইল সদর হাসপাতালে বিনামূল্যে ডেঙ্গু পরীক্ষা করা হচ্ছে, আগামী ১ মাস এই পরীক্ষায় কোন টাকা লাগবে না। আগে এ পরীক্ষা করতে ১ শত টাকা লাগতো। পরীক্ষা করে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহন করতে হবে।
সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, চলতি মাসের ১০ দিনে হাসপাতালে ডেঙ্গু রোগীর ভর্তি হয়েছে বেশি। যার অধিকাংশই শিশু। চলতি বছরে এ পর্যন্ত মোট ৬০ জন ডেঙ্গু আক্রান্ত রোগী চিকিৎসা নিয়েছে। বর্তমান নড়াইল সদর হাসপাতালে ভর্তি ৭ জন ও লোহাগড়া হাসপাতালে ভর্তি ১ জনসহ মোট ৮ জন রোগী চিকিৎসা গ্রহণ করছে। বাকিরা সুস্থ হয়ে বাড়িতে চলে গেছে।
সিভিল সার্জন ডাঃ সাজেদা বেগম, পৌর মেয়র আঞ্জুমান আরা, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী, নড়াইলের জেলা কমাড্যান্ট বিকাশ চন্দ্র দাস, সিভিল সার্জন অফিসের মেডিকেল কর্মকর্তা ডাঃ শুভাশিষ বিশ্বাষ,পৌরসভার সচিব মোঃ ওয়াাবুল আলম, নড়াইল প্রেসক্লাবের সভাপতি মোঃ এনামুল কবির টুকু,সরকারি কর্মকর্তা, সাংবাদিক, জেলা স্বাস্থ্য বিভাগ ও নড়াইল পৌরসভার কর্মকর্তাসহ ৩০ জন গ্রাম ডাক্তার উপস্থিত ছিলেন।