Type to search

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে মাগুরায় মানববন্ধন

জেলার সংবাদ

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে মাগুরায় মানববন্ধন

 

অপরাজেয় বাংলা ডেক্স : ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলসহ চারদফা দাবিতে মাগুরায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

গণকমিটি মাগুরা জেলার উদ্যোগে আজ মঙ্গলবার (০২ মার্চ) সকাল ১১টায় স্থানীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয় ।
গণকমিটির আহ্বায়ক এটিএম মহব্বত আলীর সভাপতিত্বে মানবন্ধনে বক্তব্য রাখেন কমিটির যুগ্ম সদস্য সচিব প্রকৌশলী শম্পা বসু, যুগ্ম আহ্বায়ক কাজী ফিরোজ। এসময় উপস্থিত ছিলেন সিপিবি মাগুরা জেলা শাখার সদস্য সামছুন নাহার জোছনা, বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠী মাগুরা জেলা শাখার সভাপতি বিকাশ মজুমদার, বিশিষ্ট সমাজ সেবক মোশাররফ হোসেন ।
এসময় বক্তাগণ বলেন, একদিকে চাল-তেলসহ নিত্য পণ্যের দাম লাগামহীনভাবে বাড়ছে। অন্যদিকে করোনাকালে ৯৫ ভাগ  মানুষের আয় কমেছে। এ পরিস্থিতিতে দ্রব্যমূল্যের দাম কমানোর জন্য কার্যকর ব্যবস্থা গ্রহণ করা ও গ্রাম-শহরের কৃষক শ্রমিক মেহনতি মানুষের জন্য রেশনের ব্যবস্থা করতে হবে।
বক্তারা আরো বলেন, মশার দাপটে অতিষ্ঠ মাগুরাবাসী। শহরে মশার ওষুধ ছিটানো হয় না, ড্রেন ও ময়লা আবর্জনা পরিষ্কার করা হয় না। ফলে মশার উপদ্রব বাড়ছেই। শহরের মশার উপদ্রব দূর করতে অবিলম্বে পৌর কর্তৃপক্ষকে কার্যকর পদক্ষেপ নেওয়ার দাবি জানান তারা। তাছাড়া শহরে গুরুত্বপূর্ণ এলাকায় পাবলিক টয়লেট নেই। যা আছে তা অস্বাস্থ্যকর। বিভিন্ন উপজেলা থেকে অনেকে সদরে আসেন, কিন্তু পাবলিক টয়লেট না থাকায় বিব্রত কর অবস্থায় পরতে হয় বিশেষত মহিলাদের সমস্যা হয় বক্তরা বলেন, দেশে ডিজিটাল নিরাপত্তা আইনের নামে বিরোধীমত দমন করা হচ্ছে। সরকার ও তার প্রতিষ্ঠানগুলো তাদের সুবিধামত ডিজিটাল আইন ব্যবহার করছে। এতে করে সাধারণ মানুষও ক্ষতিগ্রস্ত হচ্ছে। মতপ্রকাশের স্বাধীনতার জন্য এ ধরণের কালো আইন প্রতিবন্ধকতা সৃষ্টি করে। যে কারণে অবিলম্বে এ আইন বাতিলেরও দাবি জানান নেতৃবৃন্দ। সূত্র, সুবর্ণভূমি