Type to search

ঝিকরগাছা সরকারি এম এল মডেল হাইস্কুলের শিক্ষকের অকাল মৃত্যু : সমবেদনা জ্ঞাপন

চৌগাছা

ঝিকরগাছা সরকারি এম এল মডেল হাইস্কুলের শিক্ষকের অকাল মৃত্যু : সমবেদনা জ্ঞাপন

 

আফজাল হোসেন চাঁদ, ঝিকরগাছা : যশোরের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান ঝিকরগাছা সরকারি এম এল মডেল হাইস্কুলের শিক্ষক জাহিদুল ইসলাম জাহিদ (৩৩) এর অকাল মৃত্যু হয়েছে। সে কৃষ্ণনগর ৪নং ওয়ার্ড মন্ত্রীপাড়া গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে। তার মৃত্যুতে শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন ঝিকরগাছা সরকারি এম এল মডেল হাইস্কুলের প্রধান শিক্ষক সহ অন্যান্য শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থীবৃন্দ ও ঝিকরগাছার অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন সেবা’র পরিবারের নেতৃবৃন্দ।
ঘটনাসূত্রে জানা যায়, প্রতিদিনের ন্যায় মঙ্গলবার (০৮ আগস্ট) সকালে শিক্ষার্থীদের ক্লাস করানোর জন্য স্কুলে উপস্থিত হন। স্কুলে ডিউটি চলাকালীন সময়ে বেলা ১২ টার দিকে সে স্কুলের কম্পিউটারে বসে কাজ করতে করতে অসুস্থ্যবোধ (স্ট্রোক) করে মাটিতে পড়ে যায়। তাৎক্ষনিক প্রধান শিক্ষকের সহযোগিতায় তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। কর্তব্যরত চিকিৎসরা তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন। তবে পরিবারের পক্ষ হতে তাকে যশোর কুইন্স হাসপাতালে ভর্তি করা হয়। তখন অবস্থার অবনতি হলে তাকে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। যশোর মেডিকেল কলেজ হাসপাতালের কর্তব্যরত চিকিৎসরা তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়। এ্যাম্বুলেন্স যোগে ঢাকায় যাওয়ার পথিমধ্যে বিকাল সাড়ে ৩টার দিকে নড়াইলে পৌঁছালে তার মৃত্যু হয় (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তিনি পিতা-মাতা, বোন, স্ত্রী, এক ছেলে সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। কৃষ্ণনগর মন্ত্রীপাড়ার বায়তুল আমান জামে মসজিদের এশার নামাজের পর জানাজার নামাজ অনুষ্ঠিত হবে। জানাজার নামাজ শেষে সমজিদ সংলগ্ন গোরস্থানে তার চিরো সমাহিত করা হবে বলে পারিবারিক সূত্রে জানা গেছে।
ঝিকরগাছা সরকারি এম এল মডেল হাইস্কুলের প্রধান শিক্ষক মোঃ মোস্তাফিজুর রহমান আজাদ বলেন, জাহিদ আমার প্রতিষ্ঠানের শিক্ষক ছিলো না। সে আমার ছোট্ট ভাই ছিল। আমি প্রতিষ্ঠানের সকল কর্মকান্ডে সে আমাকে খুবই সুন্দর ভাবে সহযোগিতা করছেন। জাহিদের এমন অকাল মৃত্যু মেনে নেওয়ার মত না। তবুও সবাইকে একদিন পৃথিবী ছেড়ে চলে যেতে হবে এটাই চিরসত্য। তার এই মৃত্যুতে শোকাহত পরিবারের প্রতি আমি সমবেদনা জ্ঞাপন করছি।