Type to search

ঝিকরগাছা উপজেলার স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণের শুভ উদ্বোধন

জাতীয়

ঝিকরগাছা উপজেলার স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণের শুভ উদ্বোধন

 

আফজাল হোসেন চাঁদ, ঝিকরগাছা: যশোরের ঝিকরগাছা উপজেলার স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণের শুভ উদ্বোধন করেন বাংলাদেশ নির্বাচন কমিশনের নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) মোঃ আহসান হাবিব খান। তিনি তার বক্তব্যের শুরুতে দেশের বীর মুক্তিযোদ্ধাদের হাজারও সালাম দিয়ে বলেন, আপনারা দেশ স্বাধীন করে ছিলেন বলেই আজ আমি এখানে। আপনাদের জন্যই নির্র্বাচন কমিশন। আপনাদের জন্যই আমাদের একটা করে পরিচয়পত্র দেওয়া হচ্ছে। যখন স্বাধীনতা যুদ্ধ হয়েছে তখন আমার চোখের সামনে অনেক ঘটে যাওয়া প্রতিটা মুহুত্বে আজও আমার চোখের সামনে ভাসে। সেই সব কথা ভূলিবার নয়। আমি চৌগাছার কৃতি সন্তান হিসেবে গর্ববোধ করি না। আমি আশরাফুল মাখলুকাত বা আল্লাহতালার শ্রেষ্ঠ সৃষ্টি এই মানুষ। আর এই হিসেবে আমি গর্ববোধ করি। আমরা শ্রেষ্ঠত্ব আমরা কতটুকু প্রমাণ করি। আমাদের চোখ বন্ধ করে যদি আমরা চিন্তা করি, আমি কি ঠিক আছি এবং ইমান অনুযায়ী চলছি কি না। এই দুটা বিষয়ে চিন্তা করে ঠিক ভাবে চলতে পারলেই সোনার বাংলা না হিরার বাংলায় পরিনীত হতো।
উপজেলা প্রশাসন ও উপজেলা নির্বাচন অফিসের আয়োজনে শনিবার (০৯ সেপ্টেম্বর) সকাল ১০টায় পৌর সদরের সম্মিলনী মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের মিলনায়তনের অনুষ্ঠানে যশোরের সিনিয়র জেলা নির্বাচন অফিসার মোঃ আনিছুর রহমানের স্বাগত বক্তব্যের মাধ্যমে ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহবুবুল হকের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, ঢাকার নির্বাচন কমিশন সচিবালয়ে অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ, নির্বাচন কমিশন সচিবালয়ে আইডিইএ প্রকল্প (২য় পর্যায়) এর প্রকল্প পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবুল হাসনাত মোহাম্মদ সায়েম, খুলনা অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোঃ হুমায়ুন কবির, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মনিরুল ইসলাম, পৌরসভার মেয়র আলহাজ্ব মোস্তফা আনোয়ার পাশা জামাল, থানার অফিসার্স ইনচার্জ সুমন ভক্ত, বীর মুক্তিযোদ্ধা লিয়াকত আলী, বীর মুক্তিযোদ্ধা লুৎফর রহমান, গঙ্গানন্দপুর ইউপি চেয়ারম্যান আমিনুর ইসলাম, পৌরসভার প্যানেল মেয়র ও ৭নং ওয়ার্ডের কাউন্সিলর আমিনুর ইসলাম রাজা, সম্মিলনী মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মজিদ, কৃষ্ণনগর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এসএম আকিফুজ্জামান, ঝিকরগাছা রিপোর্টার্স ক্লাবের সভাপতি মাস্টার আশরাফুজ্জামান বাবু, সাধারণ সম্পাদক আফজাল হোসেন চাঁদ সহ আরো অনেকে। স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণী অনুষ্ঠানের সঞ্চালনা করেন উপজেলা নির্বাচন অফিসার সৌমেন বিশ্বাস ছন্দ।
উল্লেখ্য, অনুষ্ঠান পরিশেষে প্রধান অতিথির হাত থেকে উপজেলা ও পৌরসভার সাতজন ব্যক্তি এবং পৌরসভার ৩নং ওয়ার্ডের সর্বস্তরের নাগরিকদের মাঝে স্মার্ট জাতীয় পরিচয় পত্র বিতরণ করা হয়েছে।