Type to search

ঝিকরগাছায় বিদ্যালয়ের নামে মামলা থাকার পরও নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করায় ইউএনও’র নিকট অভিযোগ

ঝিকরগাছা

ঝিকরগাছায় বিদ্যালয়ের নামে মামলা থাকার পরও নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করায় ইউএনও’র নিকট অভিযোগ

আফজাল হোসেন চাঁদ :

যশোরের ঝিকরগাছা উপজেলার ৮নং নির্বাসখোলা ইউনিয়নের শিওরদাহ মাধ্যমিক বিদ্যালয়ের অবৈধ ম্যানেজিং কমিটির বিরুদ্ধে বিজ্ঞ আদালতে মামলা চলমান থাকার পরও সভাপতি আব্দুস ছাত্তার নিজ ক্ষমতার অপব্যবহার করে পত্রিকার মাধ্যমে ৪টি পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বলে অভিযোগ উঠেছে। যার কারণে শিওরদাহ গ্রামের মৃত. রহিম বকস মন্ডলের ছেলে মোঃ মোজাফ্ফর হোসেন বাদি হয়ে মঙ্গলবার (২৭/১২/২০২২) উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার ৮নং নির্বাসখোলা ইউনিয়নের শিওরদাহ মাধ্যমিক বিদ্যালয়ের অবৈধ ম্যানেজিং কমিটির বিরুদ্ধে বিজ্ঞ আদালতে মামলা হয়েছে। মামলা নং ১১৫/২২, তারিখ- ০৭/০৪/২০২২ইং। এছাড়াও উক্ত বিদ্যালয় থেকে অভিভাবক সদস্য হামিদুর রহমান, পলি খাতুন ও কামারুল ইসলাম অবহতি গ্রহণ করেছেন। ২৫/১২/২০২২ইং তারিখে বিদ্যালয়ের সভাপতি আব্দুস ছাত্তার সরকারি বিধি মোতাবেক শিওরদাহ মাধ্যমিক বিদ্যালয়ের শূন্যপদে একজন প্রধান শিক্ষক, একজন পরিচ্ছন্নতাকর্মী, একজন আয়া ও একজন অফিস সহায়ক আবশ্যক মর্মে পত্রিকাতে তার মোবাইল নং সহ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। যার কারণে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন অভিযোগকারী মোঃ মোজাফ্ফর হোসেন।
বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ আব্দুল মোমিন বলেন, বিদ্যালয়ে কমিটি সংক্রান্ত বিষয়ে বিজ্ঞ আদালতে মামলা রয়েছে। নিয়োগের বিষয়ে কোনো প্রকার মিটিং বা রেজুলেশন হয়নি। যেটা পত্রিকায় প্রকাশ হয়েছে সেটা সভাপতিই জানেন। তিনি কি ভাবে সেটা প্রকাশ করেছেন।
সভাপতি আব্দুস ছাত্তার বলেন, আমাদের সরকারি পিপি বলেছে এবং লিখিত দিয়েছে নিয়োগ দিলে কোনো সমস্যা নেই।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কামরুজ্জামান মোঃ জাহাঙ্গীর হুসাইন মিঞা বলেন, নিয়োগ সংক্রান্ত মামলা থাকলে সমস্যা। তা না হলে কোনো সমস্যা নেই। এই বিষয়ে আমার নিকট কেউ আসেনি। তারা আসলে আমি বিষয়টা দেখবো।
উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহবুবুল হকের সাথে যোগাযোগ করা হলে তিনি কল রিসিভ করেননি।