Type to search

ছিন্ন হচ্ছে কাতালান ক্লাবের সঙ্গে ২০ বছরের সম্পর্ক!

খেলাধুলা

ছিন্ন হচ্ছে কাতালান ক্লাবের সঙ্গে ২০ বছরের সম্পর্ক!

স্পোর্টস ডেস্কঃ  অবিশ্বাস্য হলেও সত্যি হতে চলেছে। ২০ বছরের সম্পর্ক ছিন্ন করে বার্সেলোনা ছাড়ছেন গ্রহের অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসি। ইউরোপিয়ান গণমাধ্যম নিশ্চিত করেছে, ক্লাব ছাড়ার কথা ইতোমধ্যে ক্লাব কর্তৃপক্ষকে জানিয়েও দিয়েছেন এলএমটেন। ক্লাব সভাপতির সাথে বিরোধ, চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্নের কাছে লজ্জার হার আর নতুন কোচের কাছ থেকে নেতিবাচক মনোভাব পেয়ে এ কঠিন সিদ্ধান্ত নিয়েছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। মেসির নতুন ঠিকানা কোথায়? তা এখনো নিশ্চিত না হলেও, সম্ভাবনার বিচারে এগিয়ে ম্যানচেস্টার সিটি ও পিএসজি।

২০১৭তে চুক্তি নবায়নের সময় জানিয়েছিলেন, আজীবন বার্সেলোনায় থাকতে চান। ৩ বছরের ব্যবধানে পাল্টে গেছে সবকিছু। গুঞ্জন থাকলেও, বাস্তবতা থেকে অনেক দূরের পথ হঠাৎই খুব কাছে চলে এসেছে। কাতালান ক্লাব ছাড়তে চলেছেন গ্রহের অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসি।

আর্জেন্টাইন গণমাধ্যম টিওয়াইসি স্পোর্টস নিশ্চিত করেছে বুরোফ্যাক্সের মাধ্যমে বার্সাকে ক্লাব ছাড়ার সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন এলএমটেন। যদিও মেসি কিংবা ক্লাব থেকে এখনো  আনুষ্ঠানিক ঘোষণা আসেনি। তবে ইতোমধ্যে মেসির সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন তার সাবেক ও বর্তমান সতীর্থ কার্লোস পুয়োল ও লুইস সুয়ারেজ।

কেনো ২০ বছরের সম্পর্ক ছিন্ন করছেন লিওনেল মেসি? চ্যাম্পিয়ন্স লিগে লিসবন ট্র্যাজেডির পরও ক্লাব সভাপতি জানিয়েছিলেন বার্সা ছেড়ে যাচ্ছেন না লিওনেল মেসি। তাহলে? নতুন কোচ রোনাল্ড কোম্যান সাফ জানিয়ে দিয়েছেন, স্কোয়াডে একক কর্তৃত্ব থাকবে না আর্জেন্টাইন ফরোয়ার্ডের। সেটাই সমীকরণ বদলেছে।

মেসির ক্লাব ছাড়ার গুঞ্জন দাবানলের মতো ছড়িয়ে পরে কাতালুনিয়ায়। ক্লাবের সামনে জড়ো হয়ে প্রতিবাদও জানায় ভক্ত, সমর্থকরা। মেসির এ সিদ্ধান্তের জন্য ক্লাব ম্যানেজমেন্টকে দায়ী করছেন স্প্যানিশ সাংবাদিকরা।

তারা বলেন, বার্সেলোনায় মেসির থাকার সম্ভাবনা এখন জিরো পারসেন্ট। অবাক হচ্ছি এতো কিছুর পরও ক্লাব সভাপতি অটল আছেন। মেসি চলে যাচ্ছে এর চাইতে আর হতাশার কিছু নেই।

কোথায় যাচ্ছেন মেসি? দলবদলের অনেক আইন আর আর্থিক ইস্যু বিবেচনায় ম্যানচেস্টার সিটির নামই সবচেয়ে বেশি শোনা যাচ্ছে। পেপ গার্দিওলার সাথে মেসি যোগাযোগ করেছেন বলেও গুঞ্জন।

তবে শেষ মুহুর্তে যে কোন চমক থাকবে না, তারই বা নিশ্চয়তা কি! নামটা যে লিওনেল মেসি।

Tags: