Type to search

চৌগাছা ভালোবাসা দিবসে ফুলের  দোকানে উপচে পড়া ভীড়

চৌগাছা

চৌগাছা ভালোবাসা দিবসে ফুলের  দোকানে উপচে পড়া ভীড়

শ্যামল দত্ত (যশের) চৌগাছা থেকেঃ

যশোরের চৌগাছায় বিশ্ব ভালবাসা দিবস উপলক্ষে ফুলের দোকানে উপচে পড়া ভীড় জমে উঠেছে । ১৪ ফেব্রুয়ারী (মঙ্গলবার) এই দিনে বিশ্ব ভালোবাসা দিবসটি উপলক্ষে বিভিন্ন দোকানে ও ভাস্কর্য মোড়ের ফুটপাতে, মেইন বাসস্ট্যান্ড, চৌগাছা-ঝিকরগাছা রোডে কালিতলা সংলগ্ন,  বিভিন্ন ফুলের দোকানে, উপজেলা পরিষদ এর সামনে সহ বিভিন্ন রকমারি ফুল কেনার জন্য ক্রেতারা ভীড় করে।

এ দিনে ঘুরে ঘুরে দেখা যায়, প্রতি মার্কেটের সামনে ভ্রাম্যমান ফুলের পসরা সাজিয়ে বসেছে দোকানিরা। উপজেলায় প্রায় ১০-১২টি ফুলের দোকানে দুই লক্ষাধিক টাকার ফুল বিক্রয় হয়েছে বলে জানায় দোকানিরা।

আজকের ফুল বিক্রেতা মুক্তিযুদ্ধ ভাস্কর্য মোড় সংলগ্ন প্রিয়া প্রসাধনী’র স্বত্তাধিকারী সরোয়ার হোসেন জানান, ক্রেতাদের চাহিদা অনুযায়ী সব ধরনের ফুলের পসরা সাজানো হয়েছে দোকানে। সকাল থেকে রাত পর্যন্ত চলছে বেচা-কেনার ধুম। এ দিবস উপলক্ষে প্রায় পঞ্চাশ হাজার টাকার মতো ফুল ক্রয় করি এবং তার প্রায় সব ফুল বিক্রি হয়ে গেছে।

শহরের কালিতলা মোড় সংলগ্ন রবিউল ষ্টোরের স্বত্ত্বাধিকারী রবিউল ইসলাম জানান, বিগত সময় করোনার কারনে ক্রেতাদের সমাগম হয়নি, বেচাকেনাও হয়নি। তবে এবার ক্রেতাদের অনেক ভীড় বেড়েছে। তিনি জানান, দিবসটি উপলক্ষে সব ধরনের ফুল সংগ্রহ করেছি। যেমন বিভিন্ন রঙ্গের গোলাপ, মল্লিকা, ব্লাডিয়া, সূর্যমূখী ও বিভিন্ন রঙ্গের রজনিগন্ধার স্টিক দিয়ে পসরা সাজানো হয়েছে।

বছরের অন্য সময়ের তুলনায় বসন্ত ও ভালোবাসা দিবস উপলক্ষ্যে ফুলের কেনা বেচা বেশ জমে উঠে । এ বছরও তার ব্যতিক্রম হয়নি। তাই ফুলের দোকান বা নার্সারীতে ভীড় বাড়ছে তরুন-তরুনীদের। ফুল কিনতে পেরে খুশি তারা। ফুল কেনার সময় শহরের  ওয়ান ব্যাংক সংলগ্ন হাবিব ক্যাফে এন্ড রেস্টুরেন্ট এর স্বত্তাধিকারী ইয়াছিন রহমান শান্ত জানান, বিশেষ দিনে প্রিয়জন কে ফুল দিতে ফুলের দোকানে এসেছি, ফুল কিনেছি। আমার মত অনেকেই এসেছেন ফুল কিনছে।  তিনি বলেন, ফুল হলো ভালোবাসার প্রতীক। আমার কাছে অনেক বড় উপহার হলো ফুল। তাই প্রিয় মানুষকে ফুল উপহার দিতেই ফুলের দোকানে আসা।