Type to search

চৌগাছায় ২৫ লক্ষাধিক টাকার কারেন্ট জাল পোড়ালো প্রশাসন, দুই দোকানির জরিমানা

চৌগাছা

চৌগাছায় ২৫ লক্ষাধিক টাকার কারেন্ট জাল পোড়ালো প্রশাসন, দুই দোকানির জরিমানা

চৌগাছা প্রতিনিধি
যশোরের চৌগাছায় দুটি দোকানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে পচিশ লক্ষাধিক টাকার কারেন্ট জাল পুড়িয়ে দিয়েছে উপজেলা প্রশাসন। একইসাথে দুই দোকানির কাছ থেকে ত্রিশ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।
বুধবার (২৬অক্টোবর) দুপুরে চৌগাছা বাজারের কামিল মাদরাসা সড়কের জসিম উদ্দিন ও শাহাজান আলীর দোকানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এই জাল জব্দ ও জরিমানা আদায় করা হয়। পরে দুপুর দুইটার দিকে শহরের সরকারি শাহাদৎ পাইলট মাধ্যমিক বিদ্যালয় মাঠে এই জাল পুড়িয়ে দেয়া হয়।


উপজেলা নির্বাহী কর্মকর্তা ইরুফা সুলতানা ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এসময় উপজেলা মৎস্য কর্মকর্তা হরিদাস দেবনাথ, ক্ষেত্র সহকারী মিজানুর রহমান, চৌগাছা থানার উপ-পরিদর্শক (এসআই) ফারুক হোসেনসহ উপজেলা প্রশাসন, মৎস্য অফিসের কর্মকর্তা এবং আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।
উপজেলা মৎস্য কর্মকর্তা হরিদাস দেবনাথ বলেন, গোপন সংবাদের ভিত্তিতে শহরের কামিল মাদরাসা সড়কের দুটি দোকানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। দোকান দুটির দুটি গুদাম থেকে প্রায় দুইশ কুড়ি কেজি বিভিন্ন শ্রেণির কারেন্ট জাল এবং ২৬টি চায়না দুয়াড়ী জাল জব্দ করা হয়। পরে আদালতের সিদ্ধান্তে এই অবৈধ জাল শহরের সরকারি শাহাদৎ পাইলট মাধ্যমিক বিদ্যালয় মাঠে পুড়িয়ে দেয়া হয়। একইসাথে মৎস্য সংরক্ষন আইনে জসিম উদ্দিন ও তার দোকানের কর্মচারির নিকট থেকে ২০ হাজার এবং অন্য দোকানি শাহাজানের কাছ থেকে দশ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ইরুফা সুলতানা বলেন, অবৈধ কারেন্টজাল জব্দ করে পুড়িয়ে দেয়া হয়েছে। এছাড়া দুই দোকানি ও এক কর্মচারিকে মৎস্য সংরক্ষণ আইনে ত্রিশ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তিনি বলেন এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।