Type to search

চৌগাছায় ১০ শয্যার ক্লিনিকে একরাতেই ১৪ সিজার!

চৌগাছা

চৌগাছায় ১০ শয্যার ক্লিনিকে একরাতেই ১৪ সিজার!

 

চৌগাছা (যশোর) প্রতিনিধি: যশোরের চৌগাছায় স্বাস্থ্য বিভাগের নিয়মিত পরিদর্শনে দু’টি বেসরকারি ক্লিনিকের অপারেশন থিয়েটার (ওটি) এবং প্যাথলজিক্যাল টেস্ট কার্যক্রম বন্ধ করেছে স্বাস্থ্য বিভাগ। এসময় ১০ শয্যার পল্লবী ক্লিনিকে বৃহস্পতিবার রাতে ১৪ প্রসূতির সিজার হয়েছে বলেও জানতে পারেন তাঁরা। যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন বিষয়টি নিশ্চিত করেছেন।
শুক্রবার সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত শহরের পল্লবী ক্লিনিক, নোভা এইড ক্লিনিক, মায়ের দোয়া ক্লিনিক, কপোতাক্ষ ক্লিনিক, মধুমতি প্রাইভেট হাসপাতাল ও বিশ^াস ডায়াগনস্টিক সেন্টারে যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীনের নেতৃত্বে একটি দল নিয়মিত পরিদর্শন শেষে এই নির্দেশ দেন। এসময় তাঁর সাথে ছিলেন যশোরের সহকারী সিভিল সার্জন ডা. শাহীনুর সামাদ, সিভিল সার্জন অফিসের প্রশাসনিক কর্মকর্তা আরিফ আহমেদ ও চৌগাছার আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা ডা. আরিফুল ইসলাম।
এ বিষয়ে যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন বলেন, শহরের ৬টি বেসরকারি ক্লিনিকে নিয়মিত পরিদর্শন করা হয়েছে। এসময় পর্যাপ্ত চিকিৎসক, নার্স না থাকাসহ বেশ কিছু ত্রæটি ধরা পড়েছে। শহরের পল্লবী ক্লিনিকে বৃহস্পতিবার রাতেই ১৪ জন প্রসূতিকে সিজার করা হয়েছে। এ বিষয়টিও আমাদের নজরে এসেছে। ক্লিনিকের মালিকদের সেগুলি সংশোধন করার জন্য নির্দেশ দেয়া হয়েছে। এছাড়া মধুমতি পাইভেট হাসপাতাল ও মায়ের দোয়া প্রাইভেট ক্লিনিক নামে দুটি বেসরকারি ক্লিনিকের অপারেশন থিয়েটার (ওটি) এবং প্যাথলিজিক্যাল টেস্ট বন্ধ রাখতে নির্দেশ দেয়া হয়েছে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *