Type to search

চৌগাছায় হুইল চেয়ার- শ্রবণযন্ত্র পেল ৮ প্রাথমিক শিক্ষার্থী

চৌগাছা

চৌগাছায় হুইল চেয়ার- শ্রবণযন্ত্র পেল ৮ প্রাথমিক শিক্ষার্থী

চৌগাছা প্রতিনিধি
যশোরের চৌগাছায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বিশেষ চাহিদা সম্পন্ন (প্রতিবন্ধী) আট শিশুকে হুইল চেয়ার ও শ্রবণযন্ত্র প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার (১১আগস্ট) বেলা ১১টায় উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের আয়োজনে এক সংক্ষিপ্ত অনুষ্ঠানে এই হুইল চেয়ার ও শ্রবণযন্ত্র বিতরণ করা হয়।
সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের অ্যাস্সিটিভ ডিভাইস প্রদান কর্মসূচিতে উপজেলার বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৮ শিক্ষার্থীকে এই হুইল চেয়ার ও শ্রবণযন্ত্র প্রদান করা হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ইরুফা সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন সহকারী কমিশনার (ভূমি) গুঞ্জন বিশ^াস, উপজেলা শিক্ষা কর্মকর্তা মোস্তাফিজুর রহমান প্রমুখ। অন্যান্যের মধ্যে সহকারী শিক্ষা কর্মকর্তা সঞ্জয় ঘোষাল, কয়ারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও প্রধান শিক্ষক সমিতির সভাপতি নূর ই আলম মুক্তিসহ বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকবৃন্দ, বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের অভিভাবকরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে শহরের ইছাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী শাহানাজ সাদিয়াকে শ্রবণযন্ত্র এবং জিওলগাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শ্রী চন্দন কুমার, ইছাপুর সপ্রাবি’র শুভজিৎ দাস, সুরঞ্জিত দাস, উজিরপুর সপ্রাবি’র সুমি, নারায়ণপুর সপ্রাবি’র আরমান, সৈয়দপুর সপ্রাবি’র মোঃ সাজিদ হাসান, নিউআড়কান্দি সপ্রাবি’র মরিয়ম খাতুনকে একটি করে হুইল চেয়ার প্রদান করা হয়।
দুই বিশেষ চাহিদা সম্পন্ন শিশু সুভজিৎ ও সুরঞ্জিতের মা’ রেখা রাণি বলেন, দিনআনা দিন খাওয়ার সংসার আমার। সংসারে দুটি বাচ্চাই প্রতিবন্ধী। ওরা স্কুলেও যায়। তবে প্রতিবন্ধী হওয়ায় ঠিকভাবে যেতে পারে না। অভাবের সংসারে দুটি হুইল চেয়ার যে কিনবো তাও সম্ভব হচ্ছিলো না। আজ এই দুটি হুইল চেয়ার পাওয়ায় বাচ্চাদুটি একটু হলেও স্বাচ্ছন্দে স্কুলে যেতে পারবে।