Type to search

চৌগাছায় সেনাবাহিনীর চিকিৎসা ক্যাম্পেইন

যশোর

চৌগাছায় সেনাবাহিনীর চিকিৎসা ক্যাম্পেইন

শ্যামল দত্ত(যশোর) চৌগাছা থেকেঃ
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে যশোরের চৌগাছায় দিনব্যাপি ফ্রি মেডিকেল ক্যাম্পেইন-২০২০ অনুষ্ঠিত হয়েছে।
রবিবার সকাল সাড়ে ৯টায় চৌগাছা সরকারি কলেজে এই মেডিকেল ক্যাম্পেইনের উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব) অধ্যাপক ডাক্তার নাসির উদ্দিন।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ ড. মোস্তানিছুর রহমান, চৌগাছার বিদায়ী উপজেলা নির্বাহী অফিসার জাহিদুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এসএম হাবিবুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফুলসারা ইউপি চেয়ারম্যান মেহেদী মাসুদ চৌধুরী, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোছাঃ লুৎফুন্নাহার, সহকারী কমিশনার (ভূমি) নারায়ণ চন্দ্র পাল, চৌগাছা পৌর মেয়র নূর উদ্দিন আল মামুন হিমেল, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি ও পাতিবিলা ইউপির সাবেক চেয়ারম্যান সহিদুল ইসলাম মিয়া, উপজেলা যুবলীগের সাবেক সভাপতি ও চৌগাছা সদর ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও জগদিশপুর ইউপি চেয়ারম্যান তবিবর রহমান খান ও এসএম সাইফুর রহমান বাবুল, সাংগঠনিক সম্পাদক ও পাশাপোল ইউপি চেয়ারম্যান অবাইদুল ইসলাম ও হুমায়ূন কবীর সোহেল, সুখপুকুরিয়া ইউপি চেয়ারম্যান তোতা মিয়া, স্বরূপদাহ ইউপি চেয়ারম্যান শেখ আনোয়ার হোসেন, সিংহঝুলী ইউপি চেয়ারম্যান ইব্রাহিম খলিল বাদল, চৌগাছা সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ রফিকুল ইসলাম কবির, চৌগাছা প্রেসক্লাবের সভাপতি ও উপজেলা সেচ্ছাসেবকলীগের আহবায়ক জিয়াউর রহমান রিন্টু, সাধারণ সম্পাদক প্রভাষক অমেদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক শ্যামল দত্ত,উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আবু সৈয়দ মোঃ শরিফুল ইসলাম,উপজেলা আওয়ামীলীগের কার্যনির্বাহী সদস্য সিদ্দিকুর রহমান,পৌর সেচছাসেবক লীগের সভাপতি আতিয়ার রহমান , উপজেলা ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম হোসেন, সাধারণ সম্পাদক বিএম শফিকুজ্জামান রাজু প্রমুখ।
বাংলাদেশ সেনাবাহিনীর ৮৮ পদাতিক ব্রিগেডের ৫৫ পদাতিক ডিভিশনের সার্বিক ব্যবস্থাপনায়, অগ্রণী ৩৭ পদাতিক ডিভিশনের পরিচলানায় এবং ৭১ ফিল্ড এ্যাম্বুলেন্স ও চৌগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহযোগিতায় দিনব্যাপি এই ফ্রি মেডিকেল ক্যাম্পেইনে সার্বক্ষণিক চিকিৎসা সেবা প্রদান করেন ৭১ ফিল্ড এ্যাম্বুলেন্সের অধিনায়ক লেঃ কর্ণেল ডা. ফাতেমা জেরিন খানের নেতৃত্বে সেনাবাহিনীর ৫ জন বিশেষজ্ঞ চিকিৎসক ও চৌগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ২ জন চিকিৎসক। ফ্রি মেডিকেল ক্যাম্পেইনে উপজেলার প্রতিটি ইউনিয়ন থেকে ৫০ জন করে প্রায় ৬শ প্রসূতিকে চিকিৎসা সেবা প্রদান করা হয়। চিকিৎসা সেবা শেষে দরিদ্র প্রসূতি মায়েদের খাদ্য সামগ্রী প্রদান করা হয়।
অগ্রণী ৩৭ পদাতিক ডিভিশনের অধিনায়ক লেঃ কর্ণেল নিয়ামুল হালিম খান বলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে খুলনা বিভাগের ধারাবাহিক ফ্রি মেডিকেল ক্যাম্পেইন কর্মসূচির অংশ হিসেবে আমরা চৌগাছায় এই মেডিকেল ক্যাম্পেইন করছি। এটা আমাদের ৪র্থ উপজেলা ক্যাম্পেইন। এই ক্যাম্পেইনের ধারাবাহিকতা অক্ষুন্ন থাকবে।

 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *