Type to search

চৌগাছায় শিক্ষা প্রতিষ্ঠানে মোবাইল ফোন ব্যবহার বন্ধ ঘোষণা

চৌগাছা

চৌগাছায় শিক্ষা প্রতিষ্ঠানে মোবাইল ফোন ব্যবহার বন্ধ ঘোষণা

 

চৌগাছা প্রতিনিধি
যশোরের চৌগাছায় বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়, কলেজ এবং দাখিল, আলিম ও কামিল মাদরাসার প্রধানদের নিয়ে মতবিনিময় করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ইরুফা সুলতানা। এসময় শিক্ষকদের মতামতের ভিত্তিতে কয়েকটি সিদ্ধান্ত নেয়া হয়।
যা হলো বুধবার (১১ অক্টোবর) থেকে উপজেলার কোন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীরা মোবাইল ফোন রাখতে বা ব্যবহার করতে পারবে না। আগামী এক মাসের মধ্যে উপজেলার প্রতিটি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানে সিসিটিভি স্থাপন করে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে লিখিতভাবে অবহিত করতে হবে। শিক্ষার্থীদের বাল্য বিয়ে নিরুৎসাহিত করতে হবে এবং প্রতি মাসে প্রধান শিক্ষকরা এ বিষয়ে একটি প্রতিবেদন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার মাধ্যমে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে দেবেন। মাদকের বিষয়ে শিক্ষার্থীদের নিরুৎসাহিত করতে হবে এবং প্রধান শিক্ষকরা এ বিষয়ে নিয়মিত মনিটরিং করবেন। বিদ্যালয়ে কোন শিক্ষক অনুপস্থিত থাকলে বা অনিয়মে জড়িত থাকলে প্রধান শিক্ষকরা এ বিষয়ে ব্যবস্থা নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করবেন।
মঙ্গলবার (১০অক্টোবর) বেলা সাড়ে ১১টায় উপজেলা পরিষদ সভাকক্ষে এই মতবিনিময় সভা শুরু হয়ে দুপুর ২টায় শেষ হয়।
সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ইরুফা সুলতানা সভাপতিত্ব ও সঞ্চালনা করেন। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ ড. মোস্তানিছুর রহমান। অন্যান্যের মধ্যে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবুল কালাম মোঃ রফিকুজ্জামান, প্রেসক্লাব চৌগাছার সাধারণ সম্পাদক জিয়াউর রহমান রিন্টু বক্তব্য রাখেন।
উপজেলার বিভিন্ন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের পক্ষ থেকে বিদ্যালয় পরিচালনা সংক্রান্ত নানা অসুবিধা নিয়ে উন্মুক্ত মতামত প্রদান করেন চৌগাছা সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ রফিকুল ইসলাম কবির, মৃধাপাড়া মহিলা কলেজের উপাধ্যক্ষ আলমগীর সিদ্দিকী, এসএম হাবিবুর রহমান পৌর কলেজের প্রতিনিধি আলমগীর কবির, সরকারি শাহাদৎ পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজিজুর রহমান, ছারা পাইলট বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম মোস্তফা মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামাল আহমেদ, মাশিলা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহিনুর রহমান শাহিন, সলুয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজিজুর রহমান, স্বর্পরাজপুর দালিখ মাদরাসার সুপার আম্মাদুল ইসলাম, বর্ণি রামকৃষ্ণপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমান, মাড়–য়া স্কুল ও কলেজের অধ্যক্ষ শহিদুল ইসলাম, মৃধাপাড়া মহিলা কলেজের প্রভাষক অমেদুল ইসলাম, বাড়িয়ালি হাউলি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহিনুর রহমান প্রমুখ।