Type to search

চৌগাছায় শতভাগ সম্পন্ন করতে চিরুনি অভিযানে স্বাস্থ্য বিভাগ

চৌগাছা

চৌগাছায় শতভাগ সম্পন্ন করতে চিরুনি অভিযানে স্বাস্থ্য বিভাগ

ওয়ার্ড ভিত্তিক গণটিকা
চৌগাছায় শতভাগ সম্পন্ন করতে চিরুনি অভিযানে স্বাস্থ্য বিভাগ

শ্যামল দত্ত(যশোর) চৌগাছা থেকেঃ
যশোরের চৌগাছায় করোনা টিকা নিতে সাধারণ মানুষের মধ্যে অনাগ্রহ দূর করতে এবার ইউনিয়নের ওয়ার্ডে ওয়ার্ডে গিয়ে শতভাগ মানুষকে টিকা দেয়া কার্যক্রম হাতে নিয়েছে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়। উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা বলছেন টিকা দিতে প্রয়োজনে চিরুনি অভিযান চালানো হবে।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, শনিবার উপজেলার তিনটি ইউনিয়নের ২৭টি ওয়ার্ডে গণটিকা দেয়ার মাধ্যমে এই অভিযান শুরু হচ্ছে। প্রথমদিনে উপজেলার সিংহঝুলি, ধুলিয়ানী ও চৌগাছা সদর ইউনিয়নের ২৭টি ওয়ার্ডে এই গণটিকা দেবেন স্বাস্থ্য কর্মীরা। প্রতি ওয়ার্ডের জন্য নির্ধারিত একটি স্থানে এই টিকা দেয়া হবে। যারা রেজিষ্ট্রেশন করেছেন তাঁরা রেজিষ্ট্রেশন কার্ড নিয়ে আর যারা রেজিষ্ট্রেশন করেননি তাঁরা শতভাগ টিকা কার্যক্রম সফল করতে ইতিমধ্যে উপজেলা নির্বাচন অফিস থেকে উপজেলার সকল জনসাধারণের ডাটাবেইজ সংগ্রহ করে বাছাই করা হয়েছে।
স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, আজ শনিবার সকাল নয়টা থেকে চৌগাছার সিংহঝুলি ইউনিয়নের ১নং ওয়ার্ডের বাসিন্দাদের সিংহঝুলী মাধ্যমিক বিদ্যালয়ে, ২নং ওয়ার্ডের বাসিন্দাদের মাজালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে, ৩নং ওয়ার্ডের বাসিন্দাদের মসিয়ূরনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৪নং ওয়ার্ডের বাসিন্দাদের জগন্নাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে, ৫নং ওয়ার্ডের বাসিন্দাদের জগন্নাথপুর শহীদ স্মরণী মাধ্যমিক বিদ্যালয়ে, ৬নং ওয়ার্ডের বাসিন্দাদের জাহাঙ্গীরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে, ৭নং ওয়ার্ডের বাসিন্দাদের গরীবপুর আদর্শ বিদ্যাপীঠে, ৮নং ওয়ার্ডের বাসিন্দাদের গরীবপুর কওমিয়া ও হাফেজিয়া মাদরাসা এবং ৯নং ওয়ার্ডের বাসিন্দাদের গরীবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়।
ধুলিয়ানী ইউনিয়নের ১নং ওয়ার্ডের বাসিন্দাদের উজিরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, ২নং ওয়ার্ডের বাসিন্দাদের মুক্তারপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৩নং ওয়ার্ডের বাসিন্দাদের ভাদড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৪নং ওয়ার্ডের বাসিন্দাদের ফতেপুর বাজার, ৫নং ওয়ার্ডের বাসিন্দাদের প্রতিবন্ধী মাধ্যমিক বিদ্যালয়, ৬নং ওয়ার্ডের বাসিন্দাদের শাহাজাদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৭নং ওয়ার্ডের বাসিন্দাদের কাবিলপুর কমিউনিটি ক্লিনিক, ৮নং ওয়ার্ডের বাসিন্দাদের মুকুন্দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং ৯নং ওয়ার্ডের বাসিন্দাদের ধুলিয়ানী পরিবার কল্যাণ কেন্দ্র।
চৌগাছা সদর ইউয়িনের এক ও দুই নম্বর ওয়ার্ডের বাসিন্দাদের ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবনে, ৩নং ওয়ার্ডের বাসিন্দাদের কয়ারপাড়া ফুরকানিয়া মাদরাসা, ৪নং ওয়ার্ডের বাসিন্দাদের লস্কারপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৫নং ওয়ার্ডের বাসিন্দাদের মন্মথপুর (চাঁদপুর) সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৬নং ওয়ার্ডের বাসিন্দাদের বেড়গোবিন্দপুর মাদরাসা, ৭নং ওয়ার্ডের বাসিন্দাদের বেড়গোবিন্দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৮নং ওয়ার্ডের বাসিন্দাদের দিঘলসিংহা সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং ৯নং ওয়ার্ডের বাসিন্দাদের মস্যমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১৮ বছরের উপরে যাদের বয়স তাদের করোনার গণটিকা দেয়া হবে। যারা রেজিষ্ট্রেশন করেছেন তারা টিকাকার্ড, যারা রেজিষ্ট্রেশন করেননি তারা জাতীয় পরিচয়পত্র এবং যাদের জাতীয় পরিচয়পত্র নেই তারা জন্মনিবন্ধন কার্ড নিয়ে যেয়ে টিকা নিতে পারবেন।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোছাঃ লুৎফুন্নাহার বলেন, আমরা শতভাগ টিকা কার্যক্রমের লক্ষে হাসপাতালের পাশাপাশি ইউনিয়ন পরিষদ, বিভিন্ন কমিউনিটি ক্লিনিক ও উপ-স্বাস্থ্য কেন্দ্রগুলিতে টিকা দিয়েছি। তাতেও শতভাগ সম্পন্ন না হওয়ায় বøক (অন্যান্য সকল টিকা কেন্দ্র) ভিত্তিতে টিকা কার্যক্রম শুরু করেছি। এর পাশাপাশি দ্রæত শতভাগ টিকা কার্যক্রম সম্পন্ন করতে শনিবার থেকে ইউনিয়ন ভিত্তিক প্রতিটি ওয়ার্ডে একটি করে কেন্দ্র ওয়ার্ডের যারা টিকা নেয়নি সবাইকে বাড়ি থেকে এনে টিকা দেয়া হবে। তিনি বলেন এই কার্যক্রম সম্পন্ন করতে এরইমধ্যে নির্বাচন অফিস থেকে ডাটাবেইজ তালিকা সংগ্রহ করা হয়েছে। উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা আরও বলেন, শতভাগ টিকা কার্যক্রম সম্পন্ন করতে প্রয়োজনে চিরুনি অভিযান চালিয়ে বাড়ি থেকে নিয়ে এসে টিকা প্রদান করা হবে।