Type to search

চৌগাছায় বীর মুক্তিযোদ্ধা আজিজার রহমানের  হুইল চেয়ার দিল নির্বাহী কর্মকতা

চৌগাছা

চৌগাছায় বীর মুক্তিযোদ্ধা আজিজার রহমানের  হুইল চেয়ার দিল নির্বাহী কর্মকতা

শ্যামল দত্ত চৌগাছা (যশোর)  প্রতিনিধিঃ
যশোরের চৌগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইরুফা সুলতানার কাছ থেকে হুইল চেয়ার পেয়ে আবেগে কেঁদে ফেললেন বীর মুক্তিযোদ্ধা আজিজার রহমান। আজিজার রহমান উপজেলার ফুলসারা ইউনিয়নের আড়ারদাহ গ্রামের বাসিন্দা।
মঙ্গলবার (২ মে) আড়ারদাহ গ্রামে বীর মুক্তিযোদ্ধা আজিজার রহমানের বাড়িতে এই আবেগঘন ঘটনা ঘটে।
বীর মুক্তিযোদ্ধা আজিজার রহমান অসুস্থ হয়ে বিছানায় পড়ে আছেন, চলাফেরা করতে পারছেন না। উপজেলা মুক্তিযোদ্ধা ঐক্য পরিষদের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আব্দুস সালামের মাধ্যমে এমন সংবাদ পেয়ে মঙ্গলবার (২ মে) উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইরুফা সুলতানা একটি হুইল চেয়ার নিয়ে উপস্থিত হন বীর মুক্তিযোদ্ধা আজিজার রহমানের বাড়িতে। তার বাড়িতে গিয়ে দেখা যায়, তিনি নিজের শয়ন কক্ষে শুয়ে আছেন। সেখানে ইউএনও তাকে সালাম দিয়ে তার জন্য একটি হুইল চেয়ার নিয়ে এসেছেন বলতেই তিনি আবেগে কেঁদে ফেলেন। এরপর বলেন, আমি নিজে একা একা হুইল চেয়ারে বসে দেখি। বসতে পারি কিনা? হুইল চেয়ারে বসে তিনি মুক্তিযুদ্ধকালীন সময়ের কথা স্মরণ করে আবেগাপ্লুত হয়ে বলেন, তখন আমি কোন কিছুকেই পরোয়া করিনি। সহকর্মী দুই বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম ও যুদ্ধাহত বীরমুক্তিযোদ্ধা আব্দুস সাত্তারকে দেখিয়ে বলেন, আমার সহকর্মী মুক্তিযোদ্ধাদের কাছে যখন এসএমজি (হালকা অস্ত্র) থাকতো। আমি তখন ঘুরতাম এলএমজি (ভারী অস্ত্র) নিয়ে। অথচ এখন আমি বিছানায় পড়ে থাকি। এই যে রুমের পাশেই বাথরুম। অথচ আমি একা যেতে পারিনা। কাউকে ধরে নিয়ে যেতে হয়।
তিনি কান্নারুদ্ধ কন্ঠে তিনি আরও বলেন, গত রোজার মাস থেকে এই যে প্রায় ৪০ ডিগ্রি তাপাদহ চলছে। আমি একটু বাইরে যেয়ে গাছতলার ছায়ায় বসতে পারিনা। গরমে এই ঘরেই শুয়ে থাকতে হয়। আজ আমাদের মা’য়ের মতো ইরুফা (ইউএনও ইরুফা সুলতানা) হুইল চেয়ার নিয়ে আমার বাড়িতে এসে ঘুম ভাঙালো। এখন এই হুইল চেয়ারে চড়ে একটু ঘুরে বেড়াতে পারবো। এসময় তিনি দু’ হাত উপরে তুলে বলেন, ‘দোয়া করি, আল্লাহ তোমাকে (ইউএনও) অনেক বড় অফিসার হওয়ার তৌফিক দান করুন।’ এসময় উপজেলা মুক্তিযোদ্ধা ঐক্য পরিষদের সভাপতি সাবেক ব্যাংক কর্মকর্তা আব্দুস সালাম, উপজেলা আওয়ামী লীগের সাবেক জেষ্ঠ সহ-সভাপতি যুদ্ধাহত বীরমুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার এবং বীরমুক্তিযোদ্ধা আজিজার রহমানের সহধর্মিনী উপস্থিত ছিলেন।