Type to search

চৌগাছায় নির্মাণাধীন ৫ম তলা বিল্ডিংয়ের বেলকনির ইট ভেঙ্গে স্কুল শিক্ষার্থীর  মৃত্যু

ঝিকরগাছা

চৌগাছায় নির্মাণাধীন ৫ম তলা বিল্ডিংয়ের বেলকনির ইট ভেঙ্গে স্কুল শিক্ষার্থীর  মৃত্যু

শ্যামল দত্ত চৌগাছা (যশোর) প্রতিনিধিঃ

যশোরের চৌগাছায় নির্মাণাধীন চার তলা ভবন থেকে ইট পড়ে শ্রেয়া বালা (৭) নামের শিশুর মৃত্যু হয়েছে। এঘটনার সাথে থাকা তার মা বুলি বালা গুরুতর আহত হয়েছেন।

শনিবার (১৮ মার্চ) সকাল আনুমানিক দশটার দিকে শহরের মাইক্রোস্ট্যান্ডের পাশে এই দূর্ঘটনা ঘটে। নিহত শ্রেয়া বালা চৌগাছা পৌরসভার ৪ নং ওয়ার্ড  নিরিবিলি পাড়ার বাসিন্দা শংকর কুৃমার বালার মেয়ে ও রাগিব আহসান নিহাল আইডিয়াল স্কুলের দ্বিতীয় শ্রেণীর ছাত্রী।

স্থানীয়সুত্রে জানা গেছে, প্রাইভেট পড়া শেষ করে শনিবার সকালে তার মায়ের সাথে বাড়ি ফিরছিলো শ্রেয়া। এমন সময় শহরের মাইক্রোস্ট্যান্ডের পাশে জনৈক জিল্লুর রহমানের নির্মাণাধীন পাঁচতলা  ভবনের নিচে এলে চারতলার বেলকনির কাজ চলাকালে একটি ইট শ্রেয়ার মাথার ওপর পড়ে। এসময় তার মা বুলি বালা আহত হন। পরবর্তীতে স্থানীয়রা শিশু শ্রেয়া বালাকে উদ্ধার করে চৌগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে গেলে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডা. সাইমা নাহিদ শান্তা তাকে যশোর জেনারেল ২৫০ শয্যা সদর হাসপাতালে প্রেরণ করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে। পৌর সভার ভিতরে অসাবধানতার অবস্থায় নতুন নতুন ভবন নির্মাণ হচ্ছে। নেই কোনো সেফটি।বিল্ডিং সুরক্ষার নেট বা জাল ব্যবহার করেন না প্রতিনিয়ত কোন না কোন বিল্ডিং এর দুর্ঘটনা ঘটছে। এ বিষয়ে পৌর মেয়রের কাছে ফোন করলে তিনি ফোনের কল ধরেন নি।

চৌগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাইফুল ইসলাম সবুজ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ সংক্রান্তে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।