Type to search

চৌগাছায় নতুন ওসির সাথে প্রেসক্লাব নেতৃবৃন্দের মতবিনিময়

চৌগাছা

চৌগাছায় নতুন ওসির সাথে প্রেসক্লাব নেতৃবৃন্দের মতবিনিময়

মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্সের বার্তা

চৌগাছায় নতুন ওসির সাথে প্রেসক্লাব নেতৃবৃন্দের মতবিনিময়

শ্যমলন দত্ত চৌগাছা (যশোর) প্রতিনিধিঃ

যশোরের চৌগাছা থানার নবাগত অফিসার ইনচার্জ (ওসি) ইকবাল বাহার চৌধুরীরর সাথে মতবিনিময় করেছেন প্রেসক্লাব চৌগাছার নেতৃবৃন্দ। এসময় তিনি বলেন, মাদকের বিরুদ্ধে আমার কোন আপস নেই। এছাড়া আমি এরইমধ্যে আমার সহকর্মীদের নির্দেশ দিয়েছি চৌগাছার কেউ যেন থানায় এসে বা কোথাও আমার কর্মকর্তা ও সদস্যদের কাছ থেকে কোন ধরনের খারাপ ব্যবহারের শিকার না হন।

বৃহস্পতিবার দুপুর ১২টায় নবাগত ওসি ইকবাল বাহার চৌধুরীর সাথে প্রেসক্লাব নেতৃবৃন্দের সাথে চৌগাছা থানায় ওসি অফিস কক্ষে এই মতবিনিময় অনুষ্ঠিত হয়। এদিন সকালে প্রেসক্লাব নেতৃবৃন্দের সাথে সৌজন্য সাক্ষাতের জন্য মোবাইল ফোনে আমন্ত্রণ জানান তিনি। ইকবাল বাহার চৌধুরী বুধবার দুপুরে চৌগাছা থানার নতুন ওসি হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন।

মতবিনিময় কালে ওসি ইকবাল বাহার বলেন, সাংবাদিকরা সমাজের দর্পণ। বর্তমান মুক্তিযুদ্ধের স্বপক্ষ শক্তি সরকারের সকল ভালো কাজ সাংবাদিকদের মাধ্যমেই জনসাধারণের কাছে পৌছাচ্ছে। আগামীতেও পৌছাবে। এসময় তিনি বলেন, পর্যালোচনা করে দেখেছি চৌগাছার বেশিরভাগ মানুষ সহজ সরল। শুধুমাত্র মাদক ছাড়া অন্য কোন ক্রাইমের এ অঞ্চলে বিস্তৃতি নেই। এজন্য মাদক ও মাদক চোরাচালানের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করছি। ইতিমধ্যেই আমার সহকর্মীদের এ বিষয়ে নির্দেশনা দিয়েছি।

তিনি বলেন, দুটি বিষয়ে আমার কোন আপস নেই। চৌগাছার কোন মানুষ যেন থানায় এসে বা অন্য কোথাও পুলিশের কাছ থেকে যেন কোন প্রকার দূর্ব্যবহারের শিকার হওয়া এবং মাদক বিষয়ে।

তিনি বলেন, মাদক ও মাদক চোরাচালান, চাদাবাজী, ছিনতাই, চুরি ও ডাকাতি এসব বিষয়ে কাউকে কোন প্রকার সুপারিশ না করার জন্য আপনাদের মাধ্যমে সবাইকে বার্তা দিচ্ছি। এসব অপরাধীদের বিষয়ে কোন ছাড় হবেনা, এদের বিরুদ্ধে মামলা এবং আইনী ব্যবস্থা অবশ্যই গ্রহণ করা হবে। তিনি বলেন, যশোরের মাননীয় পুলিশ সুপারের মতো একজন সৎ কর্মকর্তা পাওয়া যশোরবাসীর জন্য সৌভাগ্যের। একইসাথে যশোরের সব পুলিশ সদস্যদের জন্যেও সৌভাগ্যের। তিনি বলেন, মাদক ও মাদক চোরাকারবারীদের বিরুদ্ধে এবং সকল অন্যায় কাজের বিরুদ্ধে সাংবাদিকদের পাশে পাবো বলে আশা করছি। এসময় তিনি আরও বলেন, থানায় জিডি বা মামলা করতে এসে কেউ যেন হয়রানীর শিকার না হন সে বিষয়ে কঠোর দৃষ্টি দেয়া হবে। মাদকসেবি, ব্যবসায়ী ও চোরাকারবারীদের পক্ষে সুপারিশকারীদের তালিকা করে উর্দ্ধতন কর্তৃপক্ষের কাছে পাঠানো হবে বলেও জানান তিনি।

এসময় চৌগাছা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জিয়াউর রহমান রিন্টু, সহ-সভাপতি রহিদুল ইসলাম খান, সাংগঠনিক সম্পাদক শ্যামল দত্ত, যুগ্ম সম্পাদক এইচএম ফিরোজ, দপ্তর সম্পাদক রোকনুজ্জামান সুমন, নির্বাহী সদস্য আজিজুর রহমান, সাংবাদিক রায়হান হোসেন, মারুফ হোসেন, লাবলুর রহমান প্রমুখ।