Type to search

চৌগাছায় কৃষি পূর্ণবাসনের সার ও বীজ বিতরণ

চৌগাছা

চৌগাছায় কৃষি পূর্ণবাসনের সার ও বীজ বিতরণ

 

চৌগাছা (যশোর) প্রতিনিধি: ‘মুজিব বর্ষের অঙ্গীকার, কৃষি হবে দুর্বার’ স্লোগান সামনে রেখে যশোরের চৌগাছায় কৃষি পূর্ণবাসনের খরিপ-২ মৌসুমের পেয়াজ ও পাটের উৎপাদন বৃদ্ধির লক্ষে বীজ তৈরি জন্য কৃষকদের পেয়াজ ও পাট বীজ এবং সার বিতরণ করা হয়েছে।
বুধবার বেলা ১১টায় উপজেলা পরিষদ সভাকক্ষে সংক্ষিপ্ত অনুষ্ঠানে এই সার ও বীজ বিতরণ করা হয়। উপজেলা কৃষি কর্মকর্তা সমরেন বিশ^াসের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের আহবায়ক দেবাশীষ মিশ্র জয়। অন্যান্যের মধ্যে উপজেলা মৎস্য কর্মকর্তা এসএম শাহ্জাহান সিরাজ, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মিজানুর রহমান, উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা শহিদুল ইসলাম, চৌগাছা সদর ইউনয়িন পরিষদ (ইউপি) চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাবেক সভাপতি রফিকুল ইসলাম প্রমুখ বক্তৃতা করেন।
উপজেলা কৃষি দপ্তরের তথ্য প্রদানকারী কর্মকর্তা উপ-সহকারী কৃষি কর্মকর্তা (এসএএও) রাশেদুল ইসলাম বলেন, ২১০ কৃষককে ১ কেজি করে পেয়াজ বীজ, ২০ কেজি ডিএপি ও ২০ কেজি এমওপি সার, সুতালি, পলিথিন ও ছত্রাক নাশক দেয়া হয়েছে। এই ২১০ জনের প্রত্যেকে তাঁদের মুঠোফোনে ২ হাজার ৮০০ টাকা করে বিকাশের মাধ্যমে পাবেন। তিনি জানান এছাড়া পাটবীজ উৎপাদনের জন্য ৩০ চাষীকে ৫০০গ্রাম করে পাটবীজ এবং ১০ কেজি করে ইউরিয়া, ডিএপি ও এমওপি সার দেয়া হয়েছে। পাটচাষীরা মুঠোফোনে বিকাশের মাধ্যমে ২ হাজার ৬৫০টাকা করে পাবেন বলেও তিনি জানান।