Type to search

চৌগাছায় করোনা উপসর্গ নিয়ে বৃদ্ধের মৃত্যু, নতুন আক্রান্ত ৩

যশোর

চৌগাছায় করোনা উপসর্গ নিয়ে বৃদ্ধের মৃত্যু, নতুন আক্রান্ত ৩

শ্যামল দত্ত (যশোর) চৌেগাছা থকে”েযশোরের চৌগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শ^াসকষ্ট নিয়ে চিকিৎসাধীন অবস্থায় তোফাজ্জেল হোসেন (৬৫) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। তিনি উপজেলার জগদীশপুর ইউনিয়নের মাড়–য়া গ্রামের মৃত কাদের মন্ডলের ছেলে।
বুধবার সকাল ৯ টা ৪০ মিনিটে হাসপাতালের পুরুষ ওয়ার্ডে ভর্তি অবস্থায় তিনি মারা যান।
তার নাতনি রিজিয়া খাতুন বলেন, নানা কৃষিকাজ করতেন। তিনি সুস্থ্যই ছিলেন। কিছুদিন আগে কাজ করার সময় তাকে ভীমরুলে কামড়ায়। এতে তিনি কিছুটা অসুস্থ হয়ে পড়েন। এরপর তার শ^াসকষ্ট শুরু হয়। শ^াসকষ্ট বেড়ে গেলে মঙ্গলবার তাকে চৌগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। বুধবার সকালে তিনি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।
বিষয়টি নিশ্চিত করে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোছাঃ লুৎফুন্নাহার লাকি পরিবারের উদ্ধৃতি দিয়ে বলেন রোগীর আগে থেকেই শ^াসকষ্ট ছিল। তবে জ¦র বা অন্য উপসর্গ ছিল না। মঙ্গলবার তাকে হাসপাতালে ভর্তি করা হয়। বুধবার সকাল ৯টা ৪০ মিনিটে তিনি মারা যান। সকাল সাড়ে দশটার দিকে তিনি বলেন পরিবার চাইলে তার নমুনা নেয়া হতো। তারা না চাওয়ায় করোনা নমুনা নেয়া ছাড়াই ছাড়পত্র দেয়া হয়েছে।
এদিকে বুধবার চৌগাছায় এক কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডারসহ(সিএইচসিপি) নতুন করে তিনজনের করোনা সনাক্ত হয়েছে। তারা হলেন জগদীশপুর কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি জুল হোসেন (৩২), আন্দুলিয়া গ্রামের মুঞ্জুর হোসেন (৫৫) এবং বেড় গোবিন্দপুর গ্রামের ফজলুল কবীর (৬৫)। এনিয়ে চৌগাছায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাড়ালো ৪২ জন। যাদের ৩০ জনই সুস্থ হয়েছেন।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. লুৎফুন্নাহার বলেন গত ৬ জুন উপজেলার ১০ ব্যক্তির নমুনা পাঠানো হয় যশোর সিভিল সার্জন অফিসে। সেখান থেকে মঙ্গবার যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে পরীক্ষায় এই তিনজনের করোনা সনাক্ত হয়। তিনি জানান আক্রান্ত ব্যক্তিরা নিজ নিজ বাড়িতে আইসোলেশনে রয়েছেন।