Type to search

চৌগাছাকে ভূমিহীন মুক্ত করতে প্রস্তুতি সভা

চৌগাছা

চৌগাছাকে ভূমিহীন মুক্ত করতে প্রস্তুতি সভা

চৌগাছা প্রতিনিধি
যশোরের চৌগাছাকে ভূমিহীন মুক্ত করার লক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বেলা সাড়ে দশটায় উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ইরুফা সুলতানা।
উপস্থিত ছিলেন সহকারী কমিশনার গুঞ্জন বিশ^াস, উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান নাজনীন নাহার পপি, জগদীশপুর ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম মাস্টার, স্বরুপদাহ ইউপি চেয়ারম্যান নূরুল কদর, চৌগাছা সদর ইউপি চেয়ারম্যান ও উপজেলা মৎস্যজীবি লীগের সভাপতি আবুল কাশেম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইসতিয়াক আহমেদ, উপজেলার ১১ ইউনিয়ন ভূমি অফিসের ভূমিসহকারী কর্মকর্তা (নায়েব) বৃন্দ।
সভায় সরকারি নির্দেশনা অনুযায়ী মুজিববর্ষে ভূমিহীন সকল পরিবারকে আশ্রয়ণ প্রকল্পের জমি ও ঘর বরাদ্দ দেয়ার মাধ্যমে সারাদেশের মধ্যে প্রথম পর্যায়ে চৌগাছা উপজেলাকে ভূমিহীন মুক্ত করার লক্ষে বিভিন্ন দিক নিয়ে আলোচনা করা হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ইরুফা সুলতানা জানিয়েছেন, মুজিবর্ষে আশ্রয়ণ প্রকল্পে জমি ও ঘর দিয়ে প্রতিটি ভূমিহীন পরিবারকে পুনর্বাসন করার লক্ষমাত্রা নির্ধারন করেছে। সেই লক্ষে চৌগাছা উপজেলাকে প্রথম পর্যায়ে ভূমিহীন মুক্ত করা হবে। স্থানীয়ভাবে সব ভূমিহীনকে জমি ও ঘর বরাদ্দ দিয়ে উদ্ধতন কর্তপক্ষকে অবহিত করার পরে কেন্দ্রীয়ভাবে চৌগাছাকে ভূমিহীনমুক্ত ঘোষণা করা হবে।