Type to search

চুয়াডাঙ্গায় আরও ১৩ জনের মৃত্যু

জেলার সংবাদ

চুয়াডাঙ্গায় আরও ১৩ জনের মৃত্যু

অপরাজেয়বাংলা ডেক্স: চুয়াডাঙ্গায় করোনা সংক্রমণে মৃত্যুর সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। গত ২৪ ঘণ্টায় চুয়াডাঙ্গা জেলার ৪ জন করোনায় এবং ৯ জন করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন। স্বাস্থ্য বিভাগের মতে জেলায় এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৯১ জন। উপসর্গে শুধু শেষ দুইদনেই মারা গেছেন ১৭ জন।

স্বাস্থ্য বিভাগের হিসাবে, সোমবারও চুয়াডাঙ্গায় নতুন করে ৯৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলার মোট করোনা আক্রান্তের সংখ্যা হলো ৩ হাজার ২৬৬ জন। এরমধ্যে সুস্থ হয়েছেন ২ হাজার ১৭৩ জন। বর্তমানে জেলার সক্রিয় রোগীর সংখ্যা ৯৯২ জন। এর মধ্যে হাসপাতালের আইসোলেশনে আছেন ৬১ জন এবং বাড়িতে আইসোলেশনে আছেন ৯৩১ জন।

সোমবার শনাক্ত হওয়া ৯৯ জনের মধ্যে সদর উপজেলার ৩৭ জন, দামুড়হুদার ১৩ জন, আলমডাঙ্গার ১৩ জন এবং জীবননগরের ৩৬ জন। এদিন করোনায় মারা যাওয়া ৪ জনের মধ্যে ২ জন দামুড়হুদা, ১ জন আলমডাঙ্গা এবং ১ জন জীবননগর উপজেলার বাসিন্দা। 

ইতিমধ্যেই অনেক রোগীর স্বজন হাসপাতালের সেবার মান নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন। অভিযোগ আছে হাসপাতালে করোনা ও উপসর্গ নিয়ে ভর্তি রোগীদের প্রয়োজন মতো অক্সিজেন সরবরাহ করা হচ্ছে না। যদিও স্বাস্থ্য বিভাগ সেবার নিম্নমানের বিষয়টি অস্বীকার করেছেন।

চুয়াডাঙ্গা স্বাস্থ্য বিভাগ বরাবরই দাবি করছেন, চুয়াডাঙ্গা সদর হাসপাতালে করোনা রোগীদের জন্য সব ধরনের সেবা নিশ্চিত করা হচ্ছে।

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. ফাতেহ আকরাম বলেন, সাধারণ মানুষ স্বাস্থ্যবিধি মানার বিষয়ে অনেক উদাসীন। যারা করোনা উপসর্গ নিয়ে মারা যাচ্ছেন, বেশিরভাগ ক্ষেত্রেই তাদের দাফনে স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না। ফলে করোনা সংক্রমণ নিয়ন্ত্রণ করা যাচ্ছে না।সূত্র, বিডি প্রতিদিন

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *