Type to search

চাল আত্মসাৎ: উপজেলা আ.লীগের বহিষ্কৃত সম্পাদক গ্রেফতার

আইন কানুন

চাল আত্মসাৎ: উপজেলা আ.লীগের বহিষ্কৃত সম্পাদক গ্রেফতার

অপরাজেয়বাংলা ডেক্স : বগুড়ার নন্দীগ্রামে হতদরিদ্রদের চাল আত্মসাতের মামলার ওয়ারেন্ট মূলে উপজেলা আওয়ামী লীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক আনিছুর রহমানকে (৫০) গ্রেফতার করা হয়েছে। নন্দীগ্রাম থানা পুলিশ বুধবার (১৯ মে) তাকে শিমলা গ্রামের বাড়ি থেকে গ্রেফতার করে। পরে তাকে আদালতের মাধ্যমে বগুড়া জেল হাজতে পাঠানো হয়।

এর আগে ১৭ মে সন্ধ্যায় একই অপরাধে সদর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের বহিষ্কৃত সভাপতি আনসার আলীকে (৪৫) গ্রেফতার করা হয়।

নন্দীগ্রাম থানার ওসি কামরুল ইসলাম ও অন্যরা জানান, আনিছুর রহমান খাদ্য অধিদফতরের ডিলার ছিলেন। পরবর্তীতে তার ডিলারশিপ মিলন সরদার নামে একজনের কাছে হস্তান্তর করেন। গত বছরের ১১ এপ্রিল রাতে র‌্যাব সদস্যরা তার শিমলা গ্রামের বাড়িতে তল্লাশি করেন। এ সময় বাড়িতে খাদ্যবান্ধব কর্মসূচির ৫৮ বস্তা ও গুদামে ১১০ বস্তা চাল পাওয়া যায়। গ্রেফতার করা হয় আনিছুর রহমান ও তার সহযোগী আনসার আলীকে। এ ঘটনায় তিন জনের বিরুদ্ধে থানায় মামলা হয়। পরে ১২ এপ্রিল দু’জনকে সংগঠন থেকে সাময়িক বহিষ্কার করা হয়। তদন্ত কর্মকর্তা গত বছরের ১০ নভেম্বর এ মামলায় আনিছুর রহমান, আনসার আলী ও ডিলার মিলন সরদারের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন। আসামিরা পরবর্তীতে জামিনে ছাড়া পান। গত ৪ এপ্রিল ধার্য তারিখে হাজির না হওয়ায় আদালত আনিছুর রহমান ও আনসার আলীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। ১৭ মে সন্ধ্যায় নন্দীগ্রাম থানা পুলিশ শিমলা বাজার থেকে আনসার আলীকে গ্রেফতার করে। এছাড়া ১৯ মে দুপুরে শিমলা গ্রামের বাড়ি থেকে আনিছুর রহমানকে গ্রেফতার করা হয়েছে। তিনি শিমলা গ্রামের মৃত মনসুর রহমান মাস্টারের ছেলে। আর আনসার আলী নন্দীগ্রাম উপজেলার ভাগ সিমলা গ্রামের মৃত কাজেম উদ্দিনের ছেলে।

নন্দীগ্রাম থানার ওসি কামরুল ইসলাম জানান, চাল কেলেঙ্কারি মামলার ওয়ারেন্টমূলে গ্রেফতার বহিষ্কৃত আওয়ামী লীগ নেতা আনিছুর রহমানকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।সূত্র,বাংলা ট্রিবিউন