Type to search

চতুর্থবারের মতো প্রতিনিধি পরিষদের স্পিকার হলেন ন্যান্সি পেলোসি

আন্তর্জাতিক

চতুর্থবারের মতো প্রতিনিধি পরিষদের স্পিকার হলেন ন্যান্সি পেলোসি

অপরাজেয় বাংলা ডেক্স

 

যুক্তরাষ্ট্রের প্রতিনিধি পরিষদের স্পিকার হিসেবে পুনর্নির্বাচিত হয়েছেন ডেমোক্র্যাট নেতা ন্যান্সি পেলোসি। গতকাল রবিবার অল্প ভোটের ব্যবধানে প্রতিনিধি পরিষদের স্পিকার পুনর্নির্বাচিত হন ৮০ বছর বয়সী ন্যান্সি পেলোসি। এএফপির জানায়।

ক্যালিফোর্নিয়া থেকে নির্বাচিত এই ডেমোক্র্যাট নারী আইনপ্রণেতা চতুর্থবারের মতো প্রতিনিধি পরিষদের স্পিকার হলেন। গভীরভাবে বিভক্ত নতুন কংগ্রেসে ন্যান্সি পেলোসি ২১৬ ভোট পান। তার প্রতিপক্ষ ছিলেন রিপাবলিকান নেতা কেভিন ম্যাককার্থি। তিনি পেয়েছেন ২০৯ ভোট।

যুক্তরাষ্ট্রের প্রতিনিধি পরিষদের একমাত্র নারী স্পিকার ন্যান্সি পেলোসি। এএফপি বলছে, এবার সম্ভবত তিনি শেষবারের মতো প্রতিনিধি পরিষদের স্পিকার হলেন।

বিবিসি অনলাইন জানায়, চতুর্থবারের মতো প্রতিনিধি পরিষদের স্পিকার হওয়ার মধ্য দিয়ে ন্যান্সি পেলোসির প্রায় ৫০ বছরের রাজনৈতিক ক্যারিয়ারে একটা নতুন অধ্যায় যুক্ত হলো। তিনি আবার সংবাদের শিরোনাম হলেন।

প্রতিনিধি পরিষদের স্পিকার হিসেবে যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত ডেমোক্র্যাট প্রেসিডেন্ট জো বাইডেনের অ্যাজেন্ডা এগিয়ে নিতে ন্যান্সি পেলোসি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন বলে বিবিসি অনলাইন জানায়।

ন্যান্সি পেলোসি চেম্বারকে বলেছেন, তারা এক অস্বাভাবিক কঠিন সময়ে নতুন কংগ্রেস শুরু করেছেন। এ প্রসঙ্গে তিনি যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে সাড়ে তিন লাখ মানুষের মৃত্যু ও দুই কোটির বেশি মানুষের সংক্রমিত হওয়ার কথা উল্লেখ করেন।

ন্যান্সি পেলোসি বলেন, ‘আমাদের সবচেয়ে অগ্রাধিকার হবে করোনভাইরাসকে পরাজিত করা। আমরা একে পরাজিত করব।’

সূত্র, DBC বাংলা

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *