Type to search

গ্রাহক সেবা বৃদ্ধির আশ্বাস রাষ্ট্রায়ত্ত ব্যাংকের ৩ নতুন এমডির

অর্থনীতি

গ্রাহক সেবা বৃদ্ধির আশ্বাস রাষ্ট্রায়ত্ত ব্যাংকের ৩ নতুন এমডির

তিন বছরের জন্য ব্যবস্থাপনা পরিচলকের দায়িত্বের পাশাপাশি ব্যাংকের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবেও তারা দায়িত্ব পালন করবেন।

গ্রাহক সেবার মান বাড়ানোর প্রতিশ্রুতি দিয়ে রোববার রাষ্ট্রায়ত্ত সোনালী, অগ্রণী ও রূপালী ব্যাংকে যোগ দিলেন তিন নতুন এমডি।

সোনালী ব্যাংকে ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে যোগ দিয়েছেন আফজাল করিম, যিনি এতোদিন হাউজ বিল্ডিং ফাইনান্স কর্পোরেশনের এমডির দায়িত্ব সামলিয়ে আসছিলেন। তিনি আতাউর রহমান প্রধানের স্থলাভিষিক্ত হলেন।

দায়িত্ব বুঝে নিয়ে আফজাল করিম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “গ্রাহক সেবার মান বৃদ্ধি ও সরকারের সঙ্গে যে চুক্তি প্রতিবছর করা হয় তা পূরণই অগ্রাধিকার হবে।

“ব্যাংকের কর্মকতাদের সঙ্গে বৈঠক করব…দেখব কোথায় বেশি গুরুত্ব দিতে হয়। চেষ্টা করব আরও ভালো অবস্থানে নিয়ে যেতে।”

রূপালী ব্যাংকে এমডি হিসেবে যোগ দিয়েছেন ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জাহাঙ্গীর। তিনি দায়িত্ব বুঝে নেন পূর্বসূরি ওবায়েদ উল্লাহ আল মাসুদের কাছ থেকে।

“গ্রাহক সেবার মান বাড়িয়ে এসএমই ঋণ যাতে বৃদ্ধি পায়, সেদিকে বেশি গুরুত্ব দিব। কৃষি ঋণ নিয়ে আমাদের পরিকল্পনা রয়েছে, আর খেলাপি ঋণ কমিয়ে আনতে চেষ্টা করা হবে।”

এর আগে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ এই তিন ব্যাংকে নতুন এমডি নিয়োগ দিয়ে ব্যাংকগুলোর পরিচালনা পর্ষদের চেয়ারম্যানকে চিঠি পাঠায়।