Type to search

গ্রামীণফোনের বিরুদ্ধে গ্রাহক প্রতারণার অভিযোগ

অর্থনীতি প্রযুক্তি বাংলাদেশ

গ্রামীণফোনের বিরুদ্ধে গ্রাহক প্রতারণার অভিযোগ

অপরাজেয়বাংলা ডেক্স: ফোরজি ইন্টারনেট ডেটা কিনে থ্রিজি ইন্টারনেট না পাওয়া ও বাড়তি খরচের চাপে ভোগান্তিতে গ্রামীণফোনের গ্রাহকরা।

বিটিআরসির অনুমোদন ছাড়াই ইন্টারনেট প্যাকেজ বিক্রি করছে গ্রামীণফোন।  আর সেই ফোরজি ইন্টারনেট ডেটা কিনে ভোগান্তিতে পড়ছেন গ্রাহক।  মোবাইলে ফোরজি ডেটা থাকলেও থ্রিজিতে তা ব্যবহার করা যাচ্ছে না।  দেশের আর কোনো মোবাইল কোম্পানিতে এমন নিয়ম না থাকলেও জিপি গ্রাহকদের এমন হয়রানির শর্তে আটকে রেখেছে গ্রামীণফোন। এর মধ্যদিয়ে গ্রাহক প্রতারণার অভিযোগ করেছে বাংলাদেশ মুঠোফোন গ্রাহক এসোসিয়েশন।

৩০ দিন মেয়াদে ১৪৯৯ টাকায় ১০০ জিবি ও ১৯৯৯ টাকায় ২০০ জিবি ফোরজি ইন্টারনেট ডেটা বিক্রি করছে গ্রামীণফোন।  কিন্তু এই ফোরজি প্যাকেজ কিনে বিপাকে পড়েছেন রাজধানীর গুলশানের এক বেসরকারি অফিসের কর্মী মাহবুব আলম। জানালেন- ফোরজি নেটওয়ার্ক ছাড়া এই ডেটা ব্যবহার করতে পারছেন না তিনি।

রাজধানী কিংবা দেশের সব জায়গায় ফোরজি নেটওয়ার্ক কাভারেজ নেই গ্রামীণফোনের। তাই ইন্টারনেট ডেটা ব্যবহার করতে গিয়ে বাড়তি খরচের চাপে গ্রামীণফোনের গ্রাহকেরা। এমন প্যাকেজ বিক্রির মাধ্যমে গ্রাহকদের সাথে গ্রামীণফোন প্রতারণা করছে- বলে মনে করে বাংলাদেশ মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশন।

বিটিআরসির অনুমোদিত সময়সীমা শেষ হলে দু’টি ফোরজি প্যাকেজে ভিন্নতা আসবে-ডিবিসি নিউজের প্রশ্নের জবাবে এমন লিখিত বক্তব্য জানিয়েছে গ্রামীণফোন। অথচ এমন কোনো ইন্টারনেট ডেটা প্যাকেজের অনুমোদনই নেই গ্রামীণফোনের- বলছে বিটিআরসি। গ্রাহক হয়রানি বন্ধে ব্যবস্থার আশ্বাস কমিশনের।

৭ দিনের কমে কোনো প্যাকেজ বিক্রি করা যাবে না- বিটিআরসি এমন কথা বললেও সেটিও মানছে না গ্রামীণফোন।

সূত্র,ডিবিসি নিউজ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *