Type to search

খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ে ‘কৃষিবিদ দিবস’ উদযাপন

শিক্ষা

খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ে ‘কৃষিবিদ দিবস’ উদযাপন

অপরাজেয় বাংলা ডেক্স : খুলনা কৃষি বিশ্ববিদ্যালয় (খুকৃবি) চত্বরে কৃষিবিদ শিক্ষকদের উদ্যোগে ‘কৃষিবিদ দিবস-২০২১’ উদযাপন করা হয়েছে।
শনিবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে দিবসটি উপলক্ষে স্বাস্থ্যবিধি মেনে জাঁকজমকপূর্ণ আনন্দ র‌্যালি ও সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়।

খুকৃবির অস্থায়ী ক্যাম্পাস থেকে আনন্দ র‌্যালি দৌলতপুরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষিণ শেষে ক্যাম্পাসে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শেষ হয়।

র‌্যালি শেষে সংক্ষিপ্ত আলোচনায় বক্তব্য রাখেন খুকৃবির মাইক্রোবায়োলজি অ্যান্ড পাবলিক হেলথ বিভাগের সহকারী অধ্যাপক ও নীল দলের আহ্বায়ক কৃষিবিদ ডা. মোহাম্মদ আশিকুল আলম এবং ফিজিওলজি বিভাগের সহকারী অধ্যাপক ও নীল দলের সদস্য সচিব কৃষিবিদ ড. এম এ হান্নান-সহ উপস্থিত অন্য শিক্ষকরা। এ সময় উপস্থিত ছিলেন খুকৃবির শিক্ষক ও বিভিন্ন অনুষদের শিক্ষার্থীরা।

বক্তব্যে নীল দলের আহ্বায়ক কৃষিবিদ ড. মোহাম্মদ আশিকুল আলম ও  সদস্য সচিব কৃষিবিদ ড. এম এ হান্নান বলেন, ‘বঙ্গবন্ধু খুব ভালো করেই জানতেন কৃষিপ্রধান দেশে কৃষির সম্পূর্ণ বিকাশ ও উৎকর্ষ ছাড়া জাতীয় উন্নয়ন সম্ভব নয়। তাছাড়া, কৃষিপ্রধান বাংলাদেশের উন্নয়নের জন্য কৃষিবিদদের একটি সম্মানজনক অবস্থান প্রয়োজন। সে জন্য দেশের উন্নয়নের লক্ষ্যে চিকিৎসক ও প্রকৌশলীদের মতো ১৯৭৩ সালের ১৩ ফেব্রুয়ারি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় চত্বরে এক অনুষ্ঠানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষিবিদদের প্রথম শ্রেণির মর্যাদা দেন। ’

সংক্ষিপ্ত আলোচনা শেষে খুকৃবির উত্তরোত্তর সাফল্য কামনায় ও বঙ্গবন্ধুর বিদেহী আত্মার শান্তি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিশ্ববিদ্যালয়টির ভাইস চ্যান্সেলর কৃষিবিদ প্রফেসর ড. মো. শহীদুর রহমান খালার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া করা হয়। সূত্র,  বাংলানিউজটোয়েন্টিফোর.কম

 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *