Type to search

খুকৃবির শিক্ষকদের কর্মবিরতি, ডিন অফিসে তালা

শিক্ষা

খুকৃবির শিক্ষকদের কর্মবিরতি, ডিন অফিসে তালা

খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের ৭৩ জন শিক্ষকের নিয়োগ সংক্রান্ত জটিলতা নিরসন, ৩৯ জন শিক্ষকের প্রমোশন নিশ্চিতকরণ ও তাদের অর্থনৈতিক ক্ষতিপূরণের দাবিতে একাডেমিক, ডিন ও বিভাগীয় কার্যালয়ে তালা ঝুলিয়ে দিয়েছেন শিক্ষকরা। একইসঙ্গে কর্মবিরতি অব্যাহত রেখেছেন তারা।

সোমবার (১৬ অক্টোবর) সকালে বিক্ষুব্ধ শিক্ষকদের কর্মবিরতি চলাকালে তারা কার্যালয়ে তালা ঝুলিয়ে দেন বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. মো. আশিকুল আলম। ৮ অক্টোবর থেকে কর্মবিরতি শুরু করেন শিক্ষকরা।

ড. মো. আশিকুল আলম বলেন, ‘শিক্ষা মন্ত্রণালয়ের পুনর্মূল্যায়ন কমিটি ৭৩ জন শিক্ষকের ফাইল ও নিয়োগের বৈধতা যাচাই করেছে। দুই মাস ধরে প্রতিবেদন শিক্ষা মন্ত্রণালয়ে পড়ে আছে। যার ফলে আমরা প্রতিনিয়ত সামাজিকভাবে হেয় প্রতিপন্ন হচ্ছি। এ সমস্যার পরিপ্রেক্ষিতে দীর্ঘ ১১ মাস স্থগিত রয়েছে বিশ্ববিদ্যালয়ের ৩৯ জন প্রভাষকের পদোন্নয়ন।’

খুকৃবি শিক্ষক সমিতির সভাপতি মো. আসাদুজ্জামান বলেন, ‘কয়েকজন এ জটিলতা সৃষ্টির জন্য দায়ী। ৩৯ জন শিক্ষকের পদোন্নয়ন হচ্ছে না এ জটিলতার জন্য। বিশ্ববিদ্যালয়ের প্রশাসন থেকে শুরু করে মন্ত্রণালয়ের কর্তাব্যক্তিরা সমস্যাটা আমলে নিচ্ছেন না। প্রয়োজনে আগামীতে প্রশাসনভবনে তালা ঝুলানোসহ আমরণ অনশন কর্মসূচি দিতে বাধ্য হবো।’

গত বছর ৭৩ জন শিক্ষকের নিয়োগ বাতিলের নির্দেশনা দেয় শিক্ষা মন্ত্রণালয়। যা পরে একটি বিশেষ কমিটির মাধ্যমে পূনর্মূল্যায়ন করা হয়।