Type to search

কেশবপুরে মোটরসাইকেল দূর্ঘটনায় স্বর্ণের কারিগর নিহত

কেশবপুর

কেশবপুরে মোটরসাইকেল দূর্ঘটনায় স্বর্ণের কারিগর নিহত

জাহিদ আবেদীন বাবু,
কেশবপুর (যশোর) থেকে।
যশোরের কেশবপুরে মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে প্রসেনজিৎ দে (১৮) নামের এক তরুণ নিহত হয়েছেন।এ সময় মোটরসাইকেলের অপর দুই আরোহী আহত হয়েছেন। সোমবার রাত সাড়ে ১২টার দিকে কেশবপুর-সাতবাড়িয়া সড়কের দোরমুটিয়া ঈদগাহ সংলগ্ন ইটভাটা এলাকায় এ দুর্ঘটনাটি ঘটে।
নিহত প্রসেনজিৎ দে সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার মৌ তলা এলাকার প্রশান্ত দের ছেলে। এসএসসি পরীক্ষার পর কেশবপুরে মামার বাড়ি এসে বাজারে স্বর্ণ কারিগরের কাজ শিখছিলেন। আহত অপর দুই তরুণ হলেন মির্জানগর গ্রামের দীনবন্ধু দত্তের ছেলে উৎপল দত্ত (২৬) ও জয়দেব পালের ছেলে অপু পাল (১৯)।
জানা গেছে, কেশবপুর শহরের স্বর্ণপট্টিতে তাপস পালের কারখানায় স্বর্ণের কাজ শিখছিলেন প্রসেনজিৎ দে। কাজ শেষে বৃষ্টির ভেতর সোমবার রাত সাড়ে ১২টার দিকে উৎপল দত্তের মোটরসাইকেলে চেপে প্রসেনজিৎ দে ও অপু পাল মির্জানগরের দিকে যাচ্ছিলেন। দোরমুটিয়ার  ইটভাটা সংলগ্ন এলাকায় পৌঁছালে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে ৩ জনই সড়কের ওপর ছিটকে পড়ে আহত হন। এর মধ্যে প্রসেনজিৎ দে মাথায় আঘাত পেয়ে রক্তাক্ত জখম হন এবং অন্যরাও আঘাত পান। আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে প্রসেনজিৎ দেকে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। অন্য দুজনকে জরুরি বিভাগ থেকে চিকিৎসা দেওয়া হয়।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের ইনচার্জ উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার আনোয়ারুল ইসলাম বলেন, হাসপাতালে আনার পরপরই প্রসেনজিৎ দে মারা যান। কারখানার মালিক তাপস পাল জানান, এবার এসএসসি পরীক্ষা দেওয়ার পরে প্রসেনজিৎ দে তার প্রতিষ্ঠানে স্বর্ণের কাজ শিখছিলেন। এসএসসির ফলাফলে প্রসেনজিৎ ৪ দশমিক ১১ পেয়েছে। মঙ্গলবার তার মরদেহ সৎকারের জন্য নিজ এলাকায় নেওয়া হয়েছে।
এ ব্যাপারে কেশবপুর থানার অফিসার ইনচার্জ মফিজুর রহমান বলেন, নিহতের পরিবারের কোনো অভিযোগ না থাকায় মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।