Type to search

কেশবপুরে বাল্যবিয়ে সংগঠনে সহায়তা করায় বাবা, ভাইকে ৬ মাসের কারাদণ্ড 

কেশবপুর

কেশবপুরে বাল্যবিয়ে সংগঠনে সহায়তা করায় বাবা, ভাইকে ৬ মাসের কারাদণ্ড 

কেশবপুরে বাল্যবিয়ে সংগঠনে সহায়তা করায় বাবা, ভাইকে ৬ মাসের কারাদণ্ড 
জাহিদ আবেদীন বাবু, কেশবপুরঃ
 যশোরের কেশবপুরে দুই স্কুল ছাত্রীর বাল্যবিয়ে  সংঘটনে সহায়তা করার অপরাধে বাবা ও ভাইকে ৬ মাসের কারাদন্ড দেয়া হয়েছে। সোমবার সন্ধ্যায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এম এম আরাফাত হোসেন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ওই কারাদন্ড প্রদান করেছেন।
 জানা গেছে, কেশবপুর উপজেলার গৌরীঘোনা গ্রামের রবিউল ইসলামের অষ্টম শ্রেণিতে পড়ুয়া মেয়েকে পার্শ্ববর্তী ডুমুরিয়া উপজেলার মিকশিমিল গ্রামের ইবাদত আলী বিশ্বাসের ছেলে ইউছুফ আলীর সঙ্গে সম্প্রতি বিয়ে হয়। এছাড়া একই গ্রামের পীর মোহাম্মদের সপ্তম শ্রেণিতে পড়ুয়া মেয়েকে সম্প্রতি কেশবপুর উপজেলার মধ্যকুল গ্রামের জাহিদ হোসেনের সঙ্গে বিয়ে দেন। বাল্যবিয়ের খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এম এম আরাফাত হোসেন সোমবার সন্ধ্যায় ওই দুই ছাত্রীর বাড়িতে হাজির হন। এ সময় ঘটনার সত্যতা পেয়ে অষ্টম শ্রেণিতে পড়ুয়া মেয়ের বাবা রবিউল ইসলাম ও সপ্তম শ্রেণিতে পড়ুয়া ছাত্রীর ভাই আব্দুল কায়েমকে ৬ মাস করে কারাদন্ড প্রদান করেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এম এম আরাফাত হোসেন বলেন, অভিভাবক হিসেবে সম্প্রতি বাল্যবিয়ে সংগঠনে সহায়তা করার অপরাধে তাদেরকে ৬ মাস করে কারাদন্ড দেওয়া হয়েছে।
এ ব্যাপারে কেশবপুর থানার অফিসার ইনচার্জ বোরহান উদ্দীন বলেন, কারাদণ্ড প্রাপ্ত দুই ব্যক্তিকে জেলহাজতে পাঠানো হয়েছে।