Type to search

কেশবপুরে দুটি গ্রামে কঠোর লকডাউন  

কেশবপুর

কেশবপুরে দুটি গ্রামে কঠোর লকডাউন  

জাহিদ আবেদীন বাবু, কেশবপুর (যশোর) থেকে : যশোরের কেশবপুরে সম্প্রতি করোনার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় প্রশাসনের পক্ষ থেকে দুটি গ্রাম লকডাউন করাসহ কঠোর বিধিনিষেধ আরোপ করা হয়েছে। রোববার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে করোনা প্রতিরোধ কমিটির সভা থেকে ঐ সিদ্ধান্ত নেয়া হয়েছে । এছাড়া উপজেলার বাগদহা ও সাতবাড়িয়া বাজারের সকল দোকানপাট সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত খোলা রাখা যাবে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা এম এম আরাফাত হোসেনের সভাপতিত্বে করোনা প্রতিরোধ কমিটির সভায় আলোচনায় অংশ গ্রহণ করেন, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ইরুফা সুলতানা, কেশবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) বোরহান উদ্দিন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার আলমগীর হোসেন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা তরিকুল ইসলাম, কেশবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রভাষক আলাউদ্দিন আলা, সাতবাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সামছুদ্দীন দফাদার, প্যানেল মেয়র মনোয়ার হোসেন মিন্টু প্রমুখ।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার আলমগীর হোসেন বলেন, কেশবপুরে করোনার দ্বিতীয় ঢেউয়ে গত ৭ দিনে উপজেলার কন্দর্পপুর, বাগদহা, ত্রিমোহিনী ও কেশবপুর পৌরসভার আলতাপোল এলাকায় ৪ জন মারা গেছেন। এ পর্যন্ত কেশবপুরে ৩১৬ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ২৫২ জন সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন। মারা গেছেন ৮ জন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা এম এম আরাফাত হোসেন বলেন, কেশবপুর শহর কেন্দ্রীক এলাকায় করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় করোনা প্রতিরোধ কমিটির সভা থেকে শহরে অযথা ঘোরাফেরা, পৌরসভার ৯টি ওয়ার্ডের চায়ের দোকানের টেলিভিশন, ক্যারামবোর্ড ও হোটেলে বসে খাওয়া বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে।
এছাড়া উপজেলার বাগদহা ও সাতবাড়িয়া গ্রাম লকডাউন ঘোষণা করা হয়েছে। ফলে ঐ এলাকার বাজারের সকল দোকান করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত খোলা রাখা যাবে বলে নিদের্শনা দেয়া হয়েছে।