Type to search

করোনা: দেশে মৃত্যুর মিছিলে আরও ৩৫ জন

জাতীয়

করোনা: দেশে মৃত্যুর মিছিলে আরও ৩৫ জন

অপরাজেয় বাংলা ডেক্স

মহামারি করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৬ হাজার ৮০৭ জনে।

গত ২৪ ঘণ্টায় ১১৮টি ল্যাবরেটরিতে ১৩ হাজার ১৯৯টি নমুনা সংগ্রহ ও ১৩ হাজার ৫৪০টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ২৮ লাখ ৪৯ হাজার ৯৫১টি। এ সময়ে আক্রান্ত হিসেবে নতুন করোনা রোগী শনাক্ত হয়েছেন আরও এক হাজার ৮৮৮ জন। এ নিয়ে দেশে মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়াল ৪ লাখ ৭৫ হাজার ৮৭৯ জনে।

আজ শনিবার (৫ই ডিসেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনাবিষয়ক এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ২ হাজার ৪৫৭ জন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৩ লাখ ৯৩ হাজার ৪০৮ জন। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ৫৪০টি। সব মিলিয়ে এ পর্যন্ত ২৮ লাখ ৪৯ হাজার ৯৫১টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

বাংলাদেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়ে গত ৮ই মার্চ। আর প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর ১৮ মার্চ দেশে করোনায় প্রথম মৃত্যু হয়। এ পর্যন্ত দেশে করোনায় মোট মৃত ৬ হাজার ৮০৭ জনের মধ্যে পুরুষ ৫ হাজার ২০৭ (৭৬ দশমিক ৪৯ শতাংশ) ও নারী এক হাজার ৬০০ জন (২৩ দশমিক শূন্য ৫১ শতাংশ)।

গত ২৪ ঘণ্টায় মৃত ৩৫ জনের মধ্যে ‌বি‌শোর্ধ্ব একজন, চ‌ল্লিশোর্ধ্ব একজন, পঞ্চা‌শোর্ধ্ব নয়জন এবং ষা‌টোর্ধ্ব ২৪ জন। ২৪ ঘণ্টা মৃতদের মধ্যে ঢাকা বিভাগের ২৩ জন, চট্টগ্রামে একজন, রাজশাহীতে দুজন, খুলনা দুজন, বরিশাল দুজন, রংপুর তিনজন, সি‌লেট বিভা‌গের একজন এবং ময়মনসিংহ বিভাগের দুজন রয়েছেন।

সূত্র, DBC বাংলা