Type to search

করোনা: খুলনায় বেড়ে গেছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা 

স্বাস্থ্যবিধি

করোনা: খুলনায় বেড়ে গেছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা 

অপরাজেয় বাংলা ডেক্স: খুলনায় হঠাৎ করে বেড়ে গেছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। ফলে করোনা আক্রান্ত রোগীদের সামাল দিতে হিমশিম খেতে হচ্ছে হাসপাতালের চিকিৎসক ও নার্সদের।

একই সঙ্গে বেড়েছে মৃত্যুর মিছিলও।শুক্রবার (০৯ এপ্রিল) সকালে ও রাতে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের খুলনায় করোনায় ৪ জনের মৃত্যু হয়।

এদিকে, শুক্রবার রাতে খুমেকের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় ৯২ জনের করোনা পজিটিভ এসেছে।

খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ বলেন, খুমেকের পিসিআর মেশিনে ২৮২ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ৯২ জনের করোনা পজিটিভ এসেছে। এরমধ্যে খুলনা মহানগরী ও জেলার ৭৫ জন। এছাড়া যশোরের সাতজন, বাগেরহাটের চারজন, সাতক্ষীরার চারজন ও গোপালগঞ্জ জেলার একজন রয়েছেন।

খুমেকের করোনা ইউনিট সূত্রে জানা যায়, শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে দৌলতপুর পাবলা এলাকার মৃত উকিল উদ্দীন শেখের ছেলে তসলিম শেখ (৪২) করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। রাত ১০টার দিকে করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় চুয়াডাঙ্গার জীবন নগরের রবিউল ইসলামের (৮০) মৃত্যু হয়। তিনি ওই এলাকার মৃত সদর আলীর ছেলে। ৬ এপ্রিল খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি হন তিনি। সকালে করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালের করোনা ইউনিটে নগরীর বাগমারা তৃতীয় লেন স্কুল রোড এলাকার মুরাদ হোসেন ওরফে মুক্তার (৭০) এবং যশোর সদরের বালিয়াডাংগা নাসির উদ্দীনের (৭০) মৃত্যু হয়।

এদিকে খুলনায় আক্রান্তের সংখ্যায় প্রতিদিনই রেকর্ড ভাঙছে।

৯ এপ্রিল খুলনা পিসিআরে টেস্ট ২৮২, পজেটিভ ৯২ (খুলনা ৭৫, যশোর ৭, বাগেরহাট ৪, সাতক্ষীরা ৪, গোপালগঞ্জ ১)

৮ এপ্রিল খুলনা পিসিআর টেস্ট ২৮৩, পজেটিভ ৭২ (খুলনা ৬২, যশোর ৪, বাগেরহাট ৪, সাতক্ষীরা ১, পিরোজপুর ১)

৭ এপ্রিল খুলনা পিসিআর টেস্ট ২৮২, পজেটিভ ৪৩ (খুলনা ৩৬, যশোর ২, নড়াইল ২, সাতক্ষীরা ১, পিরোজপুর ১, ঝিনাইদহ ১)

সর্বোপরি প্রতিদিন আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়লেও খুলনার সাধারণ মানুষের মধ্যে স্বাস্থ্যবিধি মানার সংখ্যা প্রতিদিনই কমছে।

সূত্র,  বাংলানিউজটোয়েন্টিফোর.কম

 

 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *