Type to search

করোনা ও উপসর্গ নিয়ে ২০ জেলায় ১১৬ জনের মৃত্যু

জেলার সংবাদ

করোনা ও উপসর্গ নিয়ে ২০ জেলায় ১১৬ জনের মৃত্যু

অপরাজেয়বাংলা ডেক্স: গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে ২০ জেলায় ১১৬ জনের মৃত্যু হয়েছে।

গত ২৪ ঘণ্টায় রাজশাহী বিভাগে করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে ১৪ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে রাজশাহীর ৫ জন, নাটোরের ৪ জন,  নওগাঁ ও চাঁপাইনবাবগঞ্জে ২ জন করে ৪ জন এবং পাবনায় একজন মারা গেছেন। মৃতদের মধ্যে ৫ জন করোনা আক্রান্ত, ৯ জনের উপসর্গ ছিল।

খুলনা বিভাগে করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে ৪৭ জন মারা গেছে। এদের মধ্যে খুলনায় ১৩ জন, কুষ্টিয়া ১৩, যশোরে ১৩ জন এবং সাতক্ষীরায় ৮ জনের মৃত্যু হয়েছে। বরিশাল বিভাগে করোনা ও উপসর্গ নিয়ে ১২ জন মারা গেছে। এর মধ্যে বরিশালের ৭ জন, ঝালকাঠি ২, পটুয়াখালী ২ এবং পিরোজপুরে একজন। ময়মনসিংহ বিভাগে ১৫ জন মারা গেছে। ৫ জন আক্রান্ত এবং ১০ জনের উপসর্গ ছিল। এদের মধ্যে ময়মনসিংহের ১১ নেত্রকোনা ৩ এবং শেরপুরের একজন রয়েছেন। এছাড়া করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে চট্টগ্রামে ৬ জন, কুমিল্লায় ১৩ জন, ফরিদপুরে ৬ জন এবং টাঙ্গাইলে ৩ জনের  মৃত্যু হয়েছে।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ই মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০শে জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি। এখন পর্যন্ত বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস (কোভিড-১৯)।

সূত্র,ডিবিসি নিউজ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *