Type to search

করোনায় আরও ১২ মৃত্যু, শনাক্ত ৬৬৩

স্বাস্থ্যবিধি

করোনায় আরও ১২ মৃত্যু, শনাক্ত ৬৬৩

অপরাজেয়বাংলা ডেক্স
গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১২ জনের মৃত্যু হয়েছে।এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ২৭ হাজার ৬৪৭ জনের। নতুন করে শনাক্ত হয়েছেন ৬৬৩ জন। সব মিলিয়ে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৬০ হাজার ৮১৮ জন। মৃত ১২ জনের মধ্যে পুরুষ ছয় জন ও ছয় জন নারী।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬৬৪ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ২১ হাজার ৭৭৭ জন।

সারা দেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮২১টি ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ২২ হাজার ৭৮২টি এবং নমুনা পরীক্ষা করা হয়েছে ২২ হাজার ৩২১টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৯৮ লাখ ৯১ হাজার ৬১৪টি।
এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ২ দশমিক ৯৭ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৫ দশমিক ৭৮ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৫০ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ২৪ ঘণ্টায় মৃত ১২ জনের মধ্যে ঢাকা বিভাগে রয়েছেন চার জন, চট্টগ্রাম বিভাগে পাঁচ জন, রাজশাহী বিভাগে একজন, খুলনা বিভাগে দুই জন রয়েছেন। এদের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ১১ জন, বেসরকারি হাসপাতালে একজন মারা যায়।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুই জন,৬১ থেকে ৭০ বছরের মধ্যে পাঁচ জন,৭১ থেকে ৮০ বছরের মধ্যে তিন জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন রয়েছেন।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ২৭১ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৩৫৪ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন তিন লাখ ৮২ হাজার ৬৮০ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন তিন লাখ ৪২ হাজার ৭৮৭ জন। এখন আইসোলেশনে আছেন ৩৯ হাজার ৮৯৩ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এরপর ধীরে ধীরে আক্রান্তের হার বাড়তে থাকে।

সূত্র, বাংলানিউজটোয়েন্টিফোর.কম

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *